শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ২ ১৪২৮

মানব সেবা দিশারী ফাউন্ডেশন আত্মনিবেদিত প্রাণ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২১  

মানব সেবা পরম ধর্ম। দেশে সমাজের অবহেলতি মানুষগুলোর পাশে দাড়াতে যে বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে তাদের মধ্যে অন্যতম মানব সেবা দিশারী ফাউন্ডেশন অন্যতম। সংগঠনটি ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। যার নিবন্ধন নং ড-০৬৬৭৮। 

 

৫১ বিশিষ্ঠ এই কমিটির সভাপতি জহির তালুকদার ও সদস্য সচিব সাগর আলী। দীর্ঘদিন যাবৎ হাটি হাটি পা পা করে সংগঠনটি সমাজ সেবা মুলক কাজ করে আসছে এরই মধ্যে সম্প্রতি সংগঠনটি নিজস্ব অর্থায়নে কাাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল্লাহ বাদলকে প্রধান অতিথি করে ৬টি সেলাই মেশিন গরিব দুঃখী মানুষের মাঝে বিতরণ করেন। এছাড়াও অসহায় ৫০০ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করে। 

 

কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যানের দিক নির্দেশনায় সংগঠনটি বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করে থাকে। বিশেষ করে পঞ্চবটি হতে মুক্তারপুর সড়কে প্রতিনিয়ত যে যানজটের সৃষ্টি হয় সেই যানজট নিরসনে এই সংগঠনটির সদস্যরা কমিউনিটি পুলিশের পাশাপাশি সড়কে ভুমিকা রেখে চলছে। এতে করে সাধারণ জনগণ নির্বিঘ্নে চলাচল করতে সক্ষম হয়। 

 

সংগঠনের কর্মকর্তারা জানান, এই সংগঠনটি জেলা প্রশাসন থেকে শুরু করে অন্যান্য সরকারী কর্মকর্তারা আমাদের কার্যক্রম সম্পর্কে অবগত আছেন তবে সমাজে আরো ভালো কাজ করতে তাদের সুদৃষ্টি কামনা করছি।
 

এই বিভাগের আরো খবর