মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

রামকৃষ্ণ মিশনের পূজামন্ডপ পরিদর্শন করলেন নাসিক মেয়র

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের রামকৃষ্ণ মিশনের পূজামন্ডপ পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী। বুধবার (১৩ অক্টোবর) সকালে তিনি রামকৃষ্ণ মিশন মন্দিরে যান। সেখানে তাকে ফুল দিয়ে গ্রহণ করে মন্দির কমিটির কর্তৃপক্ষ।


এসময় সকলকে শুভেচ্ছা জানিয়ে সিটি মেয়র ডা. আইভী বলেন, ‘এই উৎসব আমাদের বাঙালির ঐতিহ্য। আমরা হিন্দু-মুসলমান মিলেমিশে এই উৎসব পালন করি। আমাদের সম্প্রীতি যেন সবসময় বজায় থাকে। কোনো দুষ্ট চক্র যেন আমাদের সম্প্রীতিতে ব্যাঘাত ঘটাতে না পারে, সেজন্য সজাগ থাকতে হবে। এই দেশ, এই মাটি, এই ভূমি আমাদের সকলের। এটা আমাদের মাতৃভূমি, আমরা আমাদের মাতৃভূমিকে ভালোবাসি। মাকে যেভাবে ভক্তি-শ্রদ্ধা করি, সেভাবেই দেশকে ভালোবাসি। এখানে কোনো বিভেদ নাই।’

 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়িক চেতনার উপর দাঁড়িয়ে থেকে বাংলাদেশকে বিনির্মাণ করতে চাচ্ছেন। আমরা তাকে সহযোগিতা করে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবো। মিশনের সাথে আমার আত্মিক সম্পর্ক। পূর্বের মহারাজ আমাকে মেয়ের মতো স্নেহ করতেন। বর্তমানের মহারাজও আমাকে অত্যন্ত স্নেহ করেন। আমাকে মেয়ে বলে সম্বোধন করেন। এই ভালোবাসা, সম্মান, স্নেহের প্রতিদান যেন দিতে পারি, মানুষকে যেন ভালোবাসতে পারি, সেই আশীর্বাদ করবেন।

 

এই সময় উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ একনাথনন্দ মহারাজ, সাধুনাগ মহাশয় আশ্রমের সাধারন সম্পাদক তারাপদ আচার্য, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর