সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১০ ১৪৩১

রূপগঞ্জে বিএনপির ৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচি পালনকালে গ্রেফতার ৪

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩  

 

 

বিএনপির ডাকা দ্বিতীয় দফায় ৪৮ ঘন্টা অবরোধের সমর্থনে প্রথম দিনে রূপগঞ্জ উপজেলা যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেন এ সময় ঘটনাস্থল থেকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে দুপুর ১১টা পর্যন্ত রূপগঞ্জের এশিয়ান হাইওয়ে মহাসড়কের কলোনী এলাকায় এই কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা। জানা গেছে, সকালে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা রাস্তায় টায়ারে আগুন জ¦ালিয়ে রাস্তা অবরোধ করে।

 

একটি কভার্ডভ্যান ভাংচুর করে আগুন জ¦ালিয়ে দেয়। অগ্নিসংযোগের ঘটনাশুনে তৎক্ষানিক পুলিশ সেখানে চলে আসে আর টিয়ার গ্যাস ও রাবাট বুলেট ছুঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতার করেছে পুলিশ গ্রেফতারকৃতরা হলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ, রুপগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাসুদুর রহমান, সাবেক যুগ্ম আহবায়ক আরিফ বিল্লাহ, দাউদপুর ইউনিয়ন ছাত্রদলের তৌহিদ হাসান।


এ বিষয়ে বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য আলহাজ¦ কাজী মনিরুজ্জামান মনির বলেন, আমরা বর্তমানে গণতন্ত্র মুক্তির লক্ষে রাজপথে আন্দোলণ সংগ্রাম চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমাদের হাজারো নেতাকর্মীর নামে গায়েবী-মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে এই সরকারের পুলিশবাহিনী। ইতিমধ্যে আমাদের ও আমাদের নেতাকর্মীদের মামলা ও হামলা করে দাবিয়ে রাখতে চায় সরকার। কিন্তু বর্তমানে রূপগঞ্জ উপজেলা ও নারায়ণগঞ্জ জেলার সকল পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। এছাড়া আমাদের নেতাকর্মীরা মামলা ও গ্রেফতারে ও তাদের মনোবল নষ্ট হয় না। তিনি আরো বলেন, এই সরকারের সময় শেষ অতি শীগ্রই দেশের মানুষ এই স্বৈরাচারির হাত থেকে মুক্তি পাবে আমাদের বিজয় সুনিশ্চিত ইনশাআল্লাহ।

 

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল ফয়সাল মোহাম্মদ সায়েদ বলেন, রূপগঞ্জে রাস্তায় টায়ার জ¦ালিয়ে অবরোধ করে ও একটি কাভার্ডভ্যান ভেঙ্গে আগুন জ¦ালিয়ে, কয়েকটি ককলেট ফাটায়। পরবর্তীতে আমাদের একটি টিম খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়াসসেল ছুঁড়ে সেখান থেকে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। আর ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে শোনা গেছে তারা ৪ জনই ছাত্রদলের কর্মী। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

এই বিভাগের আরো খবর