শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ২ ১৪২৮

রূপগঞ্জে মহসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের গোলাকান্দাইল চৌরাস্তা থেকে শুরু করে ভূলতা পর্যন্ত ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে হাইওয়ে পুলিশ। বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কাঁচপুর হাইওয়ে থানার (ওসি) মনিরুল ইসলামের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে কমপক্ষে ৫ শত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানকালে উপস্থিত ছিলেন, ভূলতা হাইওয়ে পুলিশের (টিআই) সালাউদ্দিনসহ হাইওয়ে পুলিশের সদস্যরা।

 

অভিযান প্রসঙ্গে ওসি মনিরুল ইসলাম বলেন, আজকের এই অভিযান আমাদের নিয়মিত অভিযানেরই একটি অংশ। অভিযান শুরু হওয়ার সাথে সাথেই হকাররা নিজেরাই ফুটপাত থেকে সরে গেছে। মহাসড়কে অবৈধ স্ট্যান্ড ও ফুটপাতের কারণে এই ভূলতা-গোলাকান্দাইল এলাকায় যানজটের সৃষ্টি হয়। অবৈধ স্ট্যান্ড ও ফুটপাত দখল করে না নিলে এই সড়কে তেমন কোনো যানজট থাকে না। হাই পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

উল্লেখ্য এই সড়কটি অবৈধ দখলের কবল থেকে মুক্তির জন্য পুলিশের প্রায়ই অভিযান চালাতে হয়। অভিযানের পর আবারো তা অবৈধ দখলকারীদের হাতে চলে যায়। এখানে স্থানীয় সরকার দলীয় কিছু নেতাসহ প্রভাবশালী একটি সিন্ডিকেটের মাধ্যমে ফুটপাতে দোকান বসানোসহ অবৈধ স্ট্যান্ড তৈরী করে সেখান থেকে দৈনিক হারে চাঁদা আদায় করে একটি চক্র। ফলে পুলিশের পক্ষে জায়গাটি দখলমুক্ত রাখতে হিমশিম খেতে হয়।
 

এই বিভাগের আরো খবর