শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

রূপগঞ্জে সংঘর্ষ, ভাঙচুর ২৫টি মোটরসাইকেল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

সোমবার দুপুরে রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের মেরিন সিটি আবাসন প্রকল্পের উন্নয়নকাজ পাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ২৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।দাউদপুর ইউনিয়নের জিন্দা এলাকায় এ ঘটনা ঘটে।

 

রবিবার মেরিন সিটিতে বালু ভরাটসহ উন্নয়নকাজ করতে যান চেয়ারম্যান নুরুল ইসলামের লোকজন। এ সময় মেম্বার বিল্লাল হোসেন, মঞ্জুর হোসেন, রায়হান, নাহিদ, মাসুদ ও ফয়সালসহ তাদের লোকজন কাজে বাধা দেন। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে শান্ত করে বিষয়টি মীমাংসার চেষ্টা চালায়। সোমবার দুপুরে বিষয়টি মীমাংসার জন্য দুই পক্ষকে ডাকে পুলিশ।

 

দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের উপস্থিতিতে বিল্লাল হোসেন ও তার লোকজন নুরুল ইসলামের লোকজনের ওপর হামলা চালান। এ সময় হামলাকারীরা ২৫টি মোটরসাইকেল ভাঙচুর করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার বলেন, ‘আমরা নিয়ম অনুযায়ী উন্নয়নকাজ পেয়েছি। কাজ করতে গেলে সন্ত্রাসীরা বাধা দেয় এবং হামলা চালায়। এটি খুবই ন্যক্কারজনক ঘটনা।’

 

সাবেক ইউপি সদস্য বিল্লাল হোসেন বলেন, বিগত সময়গুলোতে আমরা কাজ করেছি। এখন জোরপূর্বক কাজ করতে চাচ্ছেন জাহাঙ্গীর চেয়ারম্যান ও তার লোকজন। আমাদের বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়।

 

মেরিন সিটির ব্যবস্থাপনা পরিচালক জহির বলেন, উভয় পক্ষের দ্বন্দ্ব সমাধান হওয়া না পর্যন্ত আমাদের কোম্পানির সব কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। সমাধানের পর কাজ করার নির্দেশ দেওয়া হবে।

 

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। পরিস্থিতি এখন স্বাভাবিক। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর