বুধবার   ১৯ মে ২০২১   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮

লাইফ সাপোর্টে চিত্রনায়িকা কবরী

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন কবরীকে বৃহস্পতিবার বিকাল ৪টায় লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।

 

এক ভিডিওবার্তায় কবরীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার ছেলে শাকের চিশতী। গত ৫ এপ্রিল করোনাভাইরাস রিপোর্ট ‘পজিটিভ’ আসার পরপরই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল কবরীকে। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ৮ এপ্রিল শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয় তাকে। কবরীর কিডনির জটিলতা ও শারীরিক দুর্বলতা রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরুর 'নীল আকাশের নিচে', 'ময়নামতি', 'ঢেউয়ের পর ঢেউ', 'পরিচয়', ‘দেবদাস’, 'অধিকার', ‘বেঈমান', 'অবাক পৃথিবী', 'সোনালী আকাশ', 'দীপ নেভে নাই’-এর ম‌তো জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন সারাহ বেগম কবরী। ২০০৬ সালে তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আয়না’ মুক্তি পায়। ২০১৮-২০১৯ অর্থবছরে সরকারি অনুদানে ‘এই তুমি সেই তুমি’ না‌মে দ্বিতীয় চল‌চ্চিত্র নির্মাণ করেছেন কবরী।

এই বিভাগের আরো খবর