মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরিপ্রত্যাশীদের সাথে প্রতারণা, আটক ৩

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লায় পৃথক অভিযান চালিয়ে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে দুই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ তিন জনকে আটক করেছে র‌্যাব-১১ এর অভিযানিক দল।

 

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল তানভীর পাশা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন-রফিকুল ইসলাম (৩১), সাইফুল ইসলাম (২৮) ও মো. রায়হান।

 

র‌্যাব জানায়, সিদ্ধিরগঞ্জ থানার সাহেবপাড়া এলাকায় প্রতারণামূলক প্রতিষ্ঠান এনআরএস ফোর্স সিকিউরিটি সার্ভিস লিমিটেডের কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রফিকুল ইসলাম ও এমডি সাইফুল ইসলামকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ২০টি চাকরিপ্রত্যাশীদের ভর্তি ফরম, একটি সিল, অফিস শর্তাবলীর ২০টি অঙ্গীকারনামা, তিন জোড়া সিকিউরিটি ইউনিফর্ম ও দুটি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়। প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেওয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল।

 


একই দিন ফতুল্লা থানার চাষাড়া তোলারাম কলেজ রোড এলাকায় অপর একটি প্রতারণামূলক প্রতিষ্ঠান এমআরএম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লিমিটেডের কার্যালয়ে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রায়হানকে আটক করা হয়। এ প্রতিষ্ঠানটিও অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেওয়ার নামে নামে প্রতারণা করে আসছিল। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি সিল, ২০টি চাকরিপ্রত্যাশীদের পূরণ করা ভর্তি ফরম, দুটি এটিএম কার্ড, চারটি টাকার রশিদ ও তিনটি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়।

 


প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বিভিন্ন বেনামি কোম্পানিতে বিভিন্ন পদে লোক নিয়োগের প্রলোভন দেখিয়ে প্রত্যেক চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি, মেডিকেল ফি ইত্যাদির কথা বলে জনপ্রতি সাত থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিতো প্রতিষ্ঠান দুটি। বিভিন্ন প্রতিষ্ঠানের সিকিউরিটি গার্ড, প্রজেক্ট হেলপার, মার্কেটিং ম্যানেজার, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, রডমিস্ত্রী ও রাজমিস্ত্রী ইত্যাদি পদে ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে চাকরিপ্রত্যাশীদের প্রলুব্ধ করা হতো। আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরো খবর