মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

শিক্ষকদের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখতে হবে: ডিসি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, আমাদের শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সম্মান ও মর্যাদা সমুন্নত রাখতে হবে। আদর্শবান ও মেধাবী শিক্ষকরাই পারেন শিক্ষর্থীদের যথাযথ আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে। তিনি শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেন, আমাদের সন্তানদের বিজ্ঞানভিত্তিক আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। পাশাপাশি তাদের মধ্যে ধর্মীয় মূল্যবোধও জাগিয়ে তুলতে হবে।

 

গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্বশিক্ষক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সভাকক্ষে হলি উইলস স্কুলের উদ্যোগে দু’জন গুণী শিক্ষককে সন্মননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন তিনি।

 

এ সময় আইইটি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা আক্তারকে ‘শিক্ষাবিদ হাজেরা রফিক শিক্ষা সম্মাননা’ এবং ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুল কাইয়ুমকে ‘শিক্ষাবিদ সিরাজুল ইসলাম শিক্ষা সন্মননা’ প্রদান করা হয়। প্রতিবছর ৫ অক্টোবর বিশ্বশিক্ষক দিবসে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য হলি উইলস স্কুল মেধাবী শিক্ষকদের এই সম্মাননা প্রদান করে থাকে। 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডিসি (শিক্ষা) এসএম মাহফুজুর রহমান ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ। এছাড়াও হলি উইলস স্কুল, আইইটি স্কুল এবং ক্যামব্রিয়ান স্কুলের শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

 

এডিসি মাহফুজুল রহমান বলেন, যারা শিক্ষার আলো আমাদের মধ্যে ছড়িয়ে দেন সেই মহান শিক্ষকদের যদি আমরা সম্মান না করি তবে শিক্ষিত জাতি হিসেবে আমরা বেশীদুর এগুতে পারবো না। 

 

শরীফউদ্দিন সবুজ বলেন, যে জাতি গুণী মানুষদের সম্মান করে না সে জাতির মধ্যে গুণী মানুষের জন্ম হয় না। আর গুণী মানুষ তৈরি করতে হলে আদর্শবান ও মেধাবী শিক্ষকের বিকল্প নেই। অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত দুই শিক্ষক তাদেরকে মূল্যায়ন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
 

এই বিভাগের আরো খবর