শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ২ ১৪২৮

সততার কারণে আত্মবিশ্বাসী মেয়র

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১  

# ‘আমি সবসময়ই দলের প্রতি অনুগত ছিলাম। দলের নির্দেশ মোতাবেক বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করেছি। সুতরাং মাননীয় প্রধানমন্ত্রী আমাকেই মনোনয়ন দিবেন।’


সিটি কর্পোরেশন ঘোষণার ১০ বছর পার করছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। টানা দুই দফায় সরাসরি জনগণের ভোটে নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সর্বশেষ ২০১৬ সালের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে দলীয় প্রতীক নৌকা নিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছিলেন বিএনপি প্রার্থী অ্যাড. সাখাওয়াত হোসেন খানের বিপরীতে।

 

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মেয়র আইভী বিগত বছরগুলোতে ব্যাপক উন্নয়নের মধ্য দিয়ে সাধারণ জনগণের পাশাপাশি দলকেও সন্তুষ্ট করতে পেরেছেন। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার হিসেবে কেবল নারায়ণগঞ্জেই নয় সারাদেশেই ক্লিন ইমেজের মেয়র আইভী অনন্য এক অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। পরিকল্পিত নগরায়ন ও সবুজায়নের প্রমাণ হিসেবে শহরের বুকে নির্মাণ করেছেন নারী ও শিশুবান্ধব শেখ রাসেল পার্ক। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় খাল, পুকুর উদ্ধার করে সৌন্দর্যবর্ধন করে নগরবাসীর মনে জায়গা করে নিয়েছেন।

 

একই সাথে সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যুদের বিরুদ্ধেও সোচ্চার ছিলেন তিনি। এসব কৃতিত্ব দল হিসেবে আওয়ামী লীগেরও। তাই সবকিছু বিবেচনা করলে আসন্ন নির্বাচনেও দলীয় সমর্থন আইভীরই পাওয়া উচিত বলে মনে করেন আওয়ামী লীগের তৃনমূলের নেতাকর্মীরা। এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনের বক্তব্যের পরপরই শুরু হয়েছে নানা আলোচনা। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে নাসিকের তৃতীয় নির্বাচন। নাসিক নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে দোলাচল থাকলেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগে ইতোমধ্যেই শুরু হয়েছে তোড়জোড়।

 

এদিকে আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা পূর্বেই দিয়েছেন নাসিকের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। আগামী নির্বাচনেও নিজ দল আওয়ামী লীগের সমর্থন পাবেন বলে আত্মবিশ্বাসী মেয়র আইভী। তার বিশ্বাস, বিগত সময়ে শহরের উন্নয়ন কার্যক্রম ও দলের প্রতি আনুগত্যের ফলাফল হিসেবে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাকে মূল্যায়ন করবেন। আওয়ামী লীগের তৃনমূলের নেতাকর্মীদের পাশাপাশি মেয়র আইভীও মনোনয়নের বিষয়ে আত্মবিশ্বাসী। এই আত্মবিশ্বাস জন্মেছে তার সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার মধ্য দিয়ে।

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আমি আশাবাদী নৌকা আমাকেই দিবে। এই আশাবাদ এই কারণেই রাখি যে, পৌরসভাসহ বিগত তিন টার্মে আমি যথাযথভাবে অত্যন্ত ঈমান ও সততার সাথে কাজ করেছি। সাধারণ মানুষের চাহিদা মোতাবেক কাজ করেছি। হয়তো শতভাগ করতে পারিনি। তবে ৮০ শতাংশ কাজ নগরবাসীর জন্য করতে পেরেছি। আমি সবসময়ই দলের প্রতি অনুগত ছিলাম। দলের নির্দেশ মোতাবেক বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করেছি। সুতরাং মাননীয় প্রধানমন্ত্রী আমাকেই মনোনয়ন দিবেন।’
 

এই বিভাগের আরো খবর