শনিবার   ৩১ জুলাই ২০২১   শ্রাবণ ১৬ ১৪২৮

সাইনবোর্ডে সড়ক দখল করে অবৈধ হাট

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

হাটের ইজারা কার্যক্রম সম্পন্ন হয়নি এখনো। তার আগেই সাইনবোর্ড শান্তিধারা এলাকায় হাট বসিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতা রাজ্জাক বেপারী ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আলমগীর। তাও আবার মাঠ নয় সড়ক দখল করে।

 

গত ২দিন ধরেই শান্তিধারা এলাকায় অবৈধ ভাবে সড়কে কোরবানীর পশুর হাট বসালেও সেদিকে নজর দিচ্ছে না প্রশাসন। এতে নিরুপায় হয়ে গতকাল জেলা প্রশাসক মোস্তাইন বিল্লার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন শান্তিধারা এলাকাবাসী।  

 

অভিযোগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা রাজ্জাক বেপারী ও আলমগীর হোসেন ইজারা পাওয়ার পূর্বেই সাইনবোর্ড শান্তিধারা এলাকায় মানুষ চলাচলের সড়ক দখল করে সেখানে কোরবানির পশুর হাট বসিয়েছেন। এতে এলাকাবাসীর চলাচলে বিঘœ ঘটছে। তাদের নিষেধ করলেও কর্নপাত করছে না। এদিকে, সড়কে হাট বসানোয় আশপাশ থেকে মানুষজন এখানে ভীর করছেন। এতে চলমান করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করার সম্ভাবনা বিদ্যমান। এলাকাবাসী চলাচলে বিঘিœতসহ করোনা আতঙ্কে থাকায় ওই অবৈধ হাটের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

 

এই বিষয়ে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও গতকাল রাতে তার ফোনে সংযোগ পাওয়া যায়নি।

এদিকে, জেলা বা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পশুর হাটের ইজারা সম্পন্ন না হতেই এবং রাস্তার উপর অবৈধ ভাবে হাট বসানোয় আওয়ামী লীগ নেতা রাজ্জাক বেপারী ও আলমগীরের বিরুদ্ধে সমালোচনার ঝড় বইছে সর্বত্র।

 

এলাকাবাসীর প্রশ্ন- জেলা বা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের অনুমতি বা ইজারা পক্রিয়া ছাড়াই করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে কোন খুটির বলে সড়ক দখল করে কোরবানির হাট পরিচালনা করছে তারা? এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রশাসনই বা নিরব ভূমিকায় কেন? তাই সড়ক দখল করে স্থাপন করা শান্তিধারার ওই অবৈধ হাট উচ্ছেদের আহবান জানিয়েছেন এলাকাবাসী।
 

এই বিভাগের আরো খবর