মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে সড়ক দখল করে কাউন্সিলরের গরুর হাট

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১ জুন ২০২৪  


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড সিদ্ধিরগঞ্জের সিআইখোলা এলাকায় স্থানীয়দের আপত্তি উপেক্ষা করে পবিত্র ঈদুুল আজহা উপলক্ষে রাস্তা দখল করে বসানো হয়েছে অস্থায়ী পশুর হাট। ডিএনডি সেচ খালের সৌন্দর্য বর্ধনে লাগানো গাছ বিনষ্ট ও জনদুর্ভোগ লাগবে এখানে হাট না বসানোর জন্য সিটি করপোরেশন কর্তৃপক্ষের কাছে এলাকাবাসী লিখিত অভিযোগ করেছেন। তবু হাট বসানো থেকে বিরত হচ্ছেন না স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম। এতে এলাকায় চলছে সমালোচনা। বিরাজ করছে ক্ষোভ।

 


স্থানীয় বাসিন্দা দুলাল মিয়া জানান, সিআইখোলা এলাকায় ডিএনডি সেচ খালের পাড় ও সড়ককে বালুর মাঠ উল্লেখ করে পশুর হাটের ইজারা নিয়েছেন নাসিক ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামের ভাগিনা মো. সালাম। হাটটির ইজারাদার মো. সালাম হলেও মূলে রয়েছেন কাউন্সিলর আনোয়ার ইসলাম।

 

 

একজন জনপ্রতিনিধি হয়ে এ কাউন্সিলর সড়ক দখল করে পশুর হাট বসিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করছেন। তাই এখানে হাট বসানোর অনুমতি না দিতে এলাকাবাসী গণস্বাক্ষর দিয়ে গত ৬ জুন সিটি করপোরেশন কর্তৃপক্ষ বরাবর লিখিত আবেদন করেন। কিন্তু সিটি করপোরেশন কর্তৃপক্ষ নিরব থাকায় কাউন্সিলরের লোকজন হাট বসানোর প্রস্তুতি সম্পন্ন করেন। ইতোমধ্যে হাটে বহু গরু আনা হয়েছে।

 


স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিটি করপোরেশনের অর্থায়নে নির্মিত আরসিসি ঢালাই করা জনবহুল সড়কের বিভিন্ন স্থানে গর্ত করে বাঁশের খুঁটি লাগিয়ে দখল করা হয়েছে। একই সঙ্গে ডিএনডি সেচ খালের পাড়ে সৌন্দর্য বর্ধনে লাগানো কিছু গাছ কেটে বাঁশের ভেড়া দিয়ে হাটে রূপান্তরিত করেছেন। সড়কের উপর বেঁধে রাখা হয়েছে বহু গরু। ফলে এ সড়ক দিয়ে যানবাহন ও জনচলাচল অসম্ভব হয়ে পড়ছে।

 


অভিযোগে স্বাক্ষরকারী জহিরুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, এমন জনবহুল সড়ক দখল করে গরুর হাট বসানোর ইজারা সিটি করপোরেশন কি করে দিয়েছেন তা আমার বোধগম্ব নয়। এসড়কটি দিয়ে আদজমী ইপিজেডের হাজার হাজার শ্রমিক চলাচল করে।

 

 

সড়কের দুপাশে গরু বাধা থাকায় ভয়ে নারী শ্রমিকরা দুকিলোমিটার ঘুরে কর্মস্থলে যেতে হচ্ছে। যখন হাটটি জমে উঠবে তখন এড়ক দিয়ে কোন যাবাহন বা পথচারী চলাচল করা সম্ভব হবে না। ফলে প্রায় চারদিনের জন্য গুরুত্বপূর্ণ এ সড়কটি অচল থাকবে। এতে চরম দুর্ভোগ পোহাতে হবে এলাকার লক্ষাধিক বাসিন্দাদের।  

 


জানতে চাইলে কাউন্সিলর আনোয়ার ইসলাম বলেন, সিটি করপোরেশন থেকে ইজারা নিয়েই হাট বসানো হয়েছে। তবে জনদুর্ভোগ যেন না হয় সেদিকে আমার নজর রয়েছে।      এন. হুসেইন রনী  /জেসি