শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১০ ১৪২৮

সেন্টমার্টিনে ধরা পড়ল ৯০ কেজি ওজনের বোল মাছ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১১ আগস্ট ২০২১  

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপে জেলের বড়শিতে ধরা পড়ল ৯০ কেজি ওজনের একটি বোল মাছ। আজ বুধবার বিকেলে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে মাছটি ধরা পড়ে। সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়ার বাসিন্দা মৃত আলী আহমদের ছেলে আবদুর রহমানের (৩৫) বড়শিতে মাছটি ধরা পড়ে। তিনি মাছটির দাম হাঁকিয়েছেন ৭৫ হাজার টাকা।

 

জেলে আবদুর রহমান বলেন, ‘আজ বুধবার দুপুরের দিকে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে বড়শি দিয়ে মাছ শিকার করছিলাম। এ সময় কয়েক দফা চেষ্টা করে একটিও ধরতে পারিনি। হতাশ হয়ে ফেরত যাওয়ার আগে শেষবারের মতো লইট্টা মাছের একটি টুকরা দিয়ে ওই পয়েন্ট বড়শি ফেললে বিকেলের দিকে মাছটি ধরা পড়ে। সাগর থেকে বড় মাছটি ওঠাতে অনেকে আমাকে সহযোগিতা করেন। 

 

তিনি আরও বলেন, পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় মাছটি সেন্টমার্টিন জেটিঘাটে নেওয়া হয়। ওই সময় মাছটি দেখতে লোকজন ভিড় জমান। মাছের ওজন ৯০ কেজি। মাছের দাম চাওয়া হয়েছে ৭৫ হাজার টাকা। স্থানীয় ব্যবসায়ী ও টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের সার্ভিস ট্রলারের সাধারণ সম্পাদক সৈয়দ আলম মাছটি ৬০ হাজার টাকায় কিনে নেন।

 

মাছের ক্রেতা সৈয়দ আলম বলেন, ‘শখের বশে বড় বোল মাছটি কিনে নিয়েছি। তবে গত কয়েক বছরের মধ্যে এত বড় মাছ দ্বীপে ধরা পড়েনি। মাছটি ১ হাজার টাকা কেজি হিসেবে স্থানীয় বাজারে বিক্রি করার পরিকল্পনা আছে।’