রোববার   ২৮ নভেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

সোনারগাঁয়ে চার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১  

সোনারগাঁ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ইউনিয়নের প্রার্থীতা যাচাই বাছাই ও মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৪টি ইউনিয়নে একক নৌকার প্রার্থী থাকায় উপজেলা নির্বাচন কমিশনার ইউসুফুর রহমান চারজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত করেছেন।

 

বাকি চারটিতে ইউনিয়নে শুক্রবার সকালে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইউপিতে একাধিক চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করলেও অবশেষে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। নির্বাচন অফিস সূত্র জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী ২রা নভেম্বর মনোনয়ন জমা ও সংগ্রহের শেষ তারিখ।

 

যাচাই-বাছাই ৪নভেম্বর। যাছাই-বাছাইয়ে অনেক মনোনয়ন প্রার্থী বাতিল হয়। আবার অনেক বিভিন্ন উপর মহলের চাপে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সোনারগাঁয়ে ৮টি ইউনিয়নের মধ্যে প্রথমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পিরোজপুর ইউনিয়নের মাসুদুর রহমান মাসুম, জাহিদ হাসান জিন্নাহ, কাঁচপুর ইউনিয়নে মোশারফ ওমর ও বারদী ইউনিয়নে লায়ন মাহবুবুর রহমান বাবুল ভুঁইয়া।

 

তবে এখন বাকি আছে আরো ৪টি ইউপি, সেগুলো হলো সাদিপুর ইউনিয়ন, জামপুর ইউনিয়ন, নোয়াগাও ইউনিয়ন ও শম্ভুপুরা ইউনিয়ন। সেখানে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী রয়েছে। প্রতিটি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। যে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেছে সেখানে শুধু সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো খবর