রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৮ ১৪২৭

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালার উদ্বোধন ক্রান্তি খেলাঘরের

প্রকাশিত: ২৭ মার্চ ২০২১  

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠান করেছেন ক্রান্তি খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দরা।


শনিবার (২৭শে মার্চ) বিকেলে নগরীর আলী আহাম্মদ চুনকা সিটি পাঠাগারের এক্সপেরিমেন্টাল হলে ক্রান্তি খেলাঘর আসর এর বছরব্যাপী এ আয়োজনের প্রথমদিনে প্রামাণ্যচিত্র ও চলচ্চিত্র নির্মাতা বীর মুক্তিযোদ্ধা কাওসার চৌধুরীর “বধ্যভূমিতে একদিন” প্রামাণ্যচিত্র প্রদর্শনের পর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।


এসময় বীর মুক্তিযোদ্ধা কাওসার চৌধুরীবলেন, আমি বাংলাদের বিভিন্ন আনাচেকানাচে গিয়ে এ বিভিন্ন তথ্য সংগ্রহ করেছি। বর্তমান প্রজন্মের মাঝে এ স্বাধীনতার বিষয়ে একটা দূরত্ব আছে। স্বাধীনতাকে দিবস এলে আমরা এটাকে উদযাপন করি। আসলে এর যে মর্মতা আছে সেটা এই বর্তমান প্রজন্ম জানে না। আমাদের শিকড়কে আমরা কখনো ভুলে গেলে চলবে না। এ প্রজন্মকে অবশ্যই স্বাধীনতাকে ধারণ করে চলতে হবে। আজ আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঠিকমতো সম্মান প্রদর্শন করতে পারিনা। আমরা শুধু তাকে নামে চিনি, তার যে কর্ম আছে সেটা আমাদের পড়তে হবে এবং জানতে হবে।


এছাড়াও কাওসার চৌধুরী আরো বলেন, আমি একদিন এক অনুষ্ঠানে গিয়েছিলাম তখন সেখানে অনেক পরিচালকরা ছিলো। তাদের মধ্যে এক তরুণ প্রজন্মের পরিচালক বলছিলো, আমরা নতুন জেনারেশন নিয়ে কাজ করবো। আমরা কেন অতীতকে স্মরণ করবো? আমরা কেন ৭১এর জন্য ছবি বানাবো? এর জবাবে আমি তাকে বলেছিলাম, আমি যদি আমার শিকড়কে ভুলে যাই, আমি যদি আমার মা বাবাকে অস্বিকার করি, তাহলেতো আমার জন্মেরই কোন ঠিক নেই আর যেহেতু আমার জন্মের কোন ঠিক নেই তাহলে আমি এ দেশকে নিয়ে কোন কথা বলতে পারিনা। আমাদের শিকড়কে আমরা কখনো ভুলে গেলে চলবে না।


ক্রান্তি খেলাঘর আসর জেলা শাখার সভাপতি ফয়সাল আহাম্মদ দোলনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারেক উল্লাহ সজল এর সঞ্চালণায় এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শেখ হায়দার আলী পুতুল, ক্রান্তি খেলাঘর আসর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর