রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৮ ১৪২৭

হেফাজতের কর্মসূচী সব সময় শান্তিপূর্ণ: মামুনুল হক

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

ঢাকা-চট্টগ্রাম সড়কে হেফাজতে ইসলামের সহিংসতার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব’ মামুনুল হক বলেছেন, হেফাজতে ইসলাম কখনো সহিংসতায় বিশ্বাস করেনা। হেফাজতে ইসলাম বাংলাদেশের, কর্মসূচী সব সময় শান্তিপূর্ণ। তবে হ্যা, হেফাজতের কর্মীরা মহাসড়কে অবস্থান নিয়েছে। এ সময় হেফাজতের পক্ষ থেকে কোনো রকমের অগ্নি সংযোগ অথবা ভাংচুরের ঘটনা ঘটেনি।


বুধবার (৩১ মার্চ) বিকেলে নগরীর ডিআইটি মসজিদে নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সভাপতি ও কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়ালের সাথে স্বাক্ষাত শেষে আল্লামা মামুনুল হক সাংবাদিকদের এসব কথা বলেন।


তিনি বলেন, সাংবাদিকদের মারধরের ঘটনায় কখনো হেফাজতের সম্প্রিক্ততা থাকতে পারেনা। কারণ হেফাজতে ইসলাম আগাগোড়াই সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করে, সাংবাদিকদের তারা মূল্যায়ণ করে এবং তাদের সাথে হেফাজতের ভালো সম্পর্ক আছে। সহিংসতা হেফাজতে ইসলাম করেনি। তবে ব্রাহ্মণবাড়িয়ায় কিছু ঘটনা ঘটেছে, সেখানে অনেকে শহীদ হয়েছে। তাদের জানাযার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অনেক টালবাহানা করা হয়েছে। যার কারনে সেখানে কিছু ক্ষোব সঞ্চারীত হয়েছে, এতে কিছু সহিংসতা হয়ে থাকতে পারে, এর জন্য হেফাজতে ইসলাম দায় নিবেনা।


তিনি বলেন, নারায়ণগঞ্জে হেফাজতের কর্মীরা শান্তিপূর্ণ ভাবে হরতাল পালন করছিলো কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী গায়ের জোড়ে তাদের সড়ক থেকে সরিয়ে দিতে চেয়েছিলো, যা-কিনা একটি অগণতান্ত্রিক আচরন। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করছি তারা যাতে বন্দুকের নলের জোড়ে জনগণের বিরুদ্ধে কোনো অবস্থান না নেয়।


তিনি বলেন, আমাদের কোনো গাড়ী পোড়ানোর কর্মসূচী ছিলোনা। তবে সড়কে কারা গাড়ী পুড়িয়েছে সেটা আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে বলবেন। এর সাথে আমাদের হেফাজতের কোনো সম্প্রিক্ততা নেই।


এ সময় উপস্থিত ছিলেন, হেফাজতের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরী কমিটির সভাপতি জোনায়েদ আল হাবীব, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন মনির, সহকারী যুগ্ম মহাসচিব ফজলুল করীম কাসেমীসহ নারায়ণগঞ্জ জেলা ও মহাগর হেফাজতে ইসলামের নেতারা।


 

এই বিভাগের আরো খবর