রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৮ ১৪২৭

হেফাজতের পদ ছাড়ার ঘোষণা প্রত্যাহার করেছেন মাও. আউয়াল : মামুনুল

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

হরতালের সহিংসতায় ক্ষুদ্ধ হয়ে গত সোমবার রাতে হেফাজতে ইসলামের পদ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমীর ও নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল। কিন্তু তার এই ঘোষণার একদিন যেতে না যেতেই আব্দুল আউয়াল তার পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক আল্লামা মামুনুল হক।


বুধবার (৩১ মার্চ) দুপুরে হেফাজতের কেন্দ্রীয় আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ নগরীর ডিআইটি জামে মসজিদে এসে মাওলানা আব্দুল আউয়ালের সাথে দেখা করেন। এরপর তার সাথে দীর্ঘ আলোচনা শেষে মসজিদ থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে বিষয়টি জানান মামুনুল হক। এ সময় তিনি নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কথা উল্লেখ করে আগামীতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলাম এক সাথে কাজ করবে বলে জানান। যদিও মাওলানা আব্দুল আউয়ালের পক্ষ থেকে এ বিষয়ে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।


মামুনুল হক সাংবাদিকদের বলেন, ‘হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীর পক্ষ থেকে আজকে আমরা একটি প্রতিনিধী দল নারায়ণগঞ্জে এসেছি, মাওলানা আব্দুল আউয়ার সাহেবের সাথে দেখা করতে। আমাদের আমীরে হেফাজতের (বাবুনগরী) কথার প্রেক্ষিতে, আমাদের ব্যক্তিগত অনুরোধের প্রেক্ষিতে আব্দুল আউয়াল সাহেব যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন সেই ঘোষণা প্রত্যাহার করেছেন। তিনি আমাদের সাথে আগে যেভাবে কাজ করেছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর হিসেবে, আগামীতেও সেভাবে তিনি তার দ্বায়িত্ব পালন করবেন’।


তিনি বলেন, ‘কিছু ভুল বোঝাবুঝির বিষয় ছিলো কিন্তু আজকে আমাদের মধ্যে সেগুলোর সমাধান হয়ে গেছে। সামনে ঐক্যবদ্ধভাবে নারায়ণগঞ্জ জেলা, মহানগর  এবং কেন্দ্রীয় সকল কার্যক্রম চালাতে হবে’।


এ সময় উপস্থিত ছিলেন, হেফাজতের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরী কমিটির সভাপতি জোনায়েদ আল হাবীব, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন মনির, সহকারী যুগ্ম মহাসচিব ফজলুল করীম কাসেমীসহ নারায়ণগঞ্জ জেলা ও মহাগর হেফাজতে ইসলামের নেতারা।
প্রসঙ্গত, সোমবার (২৯ মার্চ) রাতে পবিত্র শবে বরাতের বয়ানে হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আবদুল আউয়াল সংগঠন থেকে পদত্যাগের ঘোষণা দেন । 
 

এই বিভাগের আরো খবর