মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২১ ১৪২৯

২৫ জুন আবারও এক মঞ্চে উঠছেন আইভী ও শামীম

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

আগামী ২৫ জুন বঙ্গবন্ধুর তথা গোটা বাংলাদেশের মানুষের স্বপ্ন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের সর্বত্র প্রশাসনে, সরকারী দলে এবং সাধারন মানুষের মাঝে সাজ সাজ রব বিরাজ করছে। ২৫ জুন এই সেতু উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে দিবসটি উপলক্ষে নারায়ণগঞ্জের জেলা প্রশাসন সাত দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

 

 আর আগামী ২৫ জুন সকাল ১০ টায় নারায়ণগঞ্জের ফতুল্লার একেএম শামসুজ্জোহা স্ট্যাডিয়ামে এক সাথে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জের সাত জনপ্রতিনিধি এবং প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন। ফলে ওইদিন আবারও এক মঞ্চে উঠছেন বিবধমান কোন্দলরত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান। 

 

এছাড়া এই অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ-১ আসনের এমপি মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসন ও সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকা এবং নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন। জানা গেছে সরকারী ভাবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করেছেন। ফলে জেলা প্রশাসক মো: মঞ্জুরুল হাফিজ নারায়ণগঞ্জের সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন মহলের মাঝে আমন্ত্রন পত্র পাঠিয়েছেন।

 

এদিকে জেলা প্রশাসনের তত্বাবধানে এরই মাঝে সাতদিন ব্যাপী অনুষ্ঠান এরই মাঝে শুরু হয়েছে। গত ১৯ জুন থেকে শুরু হয়েছে এসব অনুষ্ঠান। স্কুল, কলেজ, মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে “বাংলাদেশের অর্থনীতিতে পদ্মা সেতুর প্রভাব” শীর্ষক কুইজ ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ১৯জুন থেকে ২৫ জুন পর্যন্ত গুরুত্বপূর্ণ সরকারী ভবন, আধা সরকারী, সায়ত্বশাসিত এবং বেসরকারী ভবন ও স্থাপনাসমূহে পদ্মা সেতু সম্বলিত ব্যানার ফেস্টুন দিয়ে সজ্জিতকরন চলছে।

 

 শহরের প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপ সমূহ পদ্মা সেতু সম্বলিত রঙ্গিন ব্যানার ফেস্টুন দ্বারা সজ্জিতকরন। এরই মাঝে আরো শুরু হয়েছে পদ্মা সেতু নিয়ে ব্যাপক প্রচার প্রচারনা। সারা জেলায় ২৩ জুন থেকে ২৫ জুন উদ্বোধনের দিন পর্যন্ত রিকশা চালক, অটো রিকশা চালক, বাস চালক, হেলপার, সিএনজি চালক সহ সমগ্র যানবাহনের চালক ও হেলপার গন পদ্মা সেতু সম্বলিত টি শার্ট পরিধান করবেন। ২৫ জুন সকাল দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চূয়াল্লি পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন।

 

 এ সময় একেএম শামসুজ্জোহা স্ট্যাডিয়ামে নারায়ণগঞ্জের মন্ত্রী এমপি এবং সকল পর্যায়ের জনপ্রতিনিধিগন উপস্থিত থাকবেন। ২৫ জুন সকাল সাতটায় নগরীর শেখ রাসেল পার্ক, চাষাড়া মোড়, চিটাগাং রোড এবং সকল উপজেলা পরিষদে মনোমুগ্ধকর আতশবাজী অনুষ্ঠিত হবে।

 

 ২৫ জুন সকাল সাতটায় স্থানীয় হাসপাতাল, জেলখানা, শিশু সদন, এতিম খানা এবং সরকারী আশ্রয় কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন করা হবে। ২৬ জুন থেকে ১ জুলাই পর্যন্ত সাতদিন ব্যাপী জেলা শিল্প কলা একাডেমীতে এবং শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এক কথায় পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নারায়ণগঞ্জসহ সারা দেশে ব্যাপক আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে।এসএম/জেসি  
 

এই বিভাগের আরো খবর