শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১০ ১৪২৮

ভোগান্তি ঠেলে বাড়ি ফিরছে মানুষ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। ফলে ঘরমুখো হচ্ছেন মানুষ। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানবাহনের  অতিরিক্ত চাপ বেড়েছে। কিন্তু বাস চালক, হেলপার ও যাত্রীরা স্বাস্থ্যবিধি মানছেন না। গতকাল সকালে সিদ্ধিরগঞ্জস্থ ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে এমন চিত্র দেখা গেছে।  

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড ও শিমরাইল মোড়ে অন্যান্য পরিবহনের চেয়ে দূরপাল্লার বাস বেশি। যার কারণে বাস কাউন্টারের আশেপাশে গাড়ির জটলা লক্ষ্য করা গেছে। এদিকে যাত্রীর চাপ বাড়লেও বাসের হেলপারদের অতিরিক্ত ভাড়া নিতে দেখা যায়নি। আবুল কালাম নামে এক যাত্রী বলেন,আমি যাত্রাবাড়ি থেকে সাইনবোর্ড আসলাম।এখন দাউদকান্দি যাবো। রাস্তায় গাড়ির চেয়ে যাত্রী বেশি।

 

রাজিয়া বেগম নামে আরেক যাত্রী জানান,ভাড়া বেশি নিচ্ছে না। কিন্তু রাস্তায় মানুষ বেশি। তিশা বাসের হেলপার রুহুল আমিন জানান, রাস্তা যাত্রী বেশি ঠিকই। কিন্তু আমরা অতিরিক্ত ভাড়া নিতাছি না।

 

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে উভয়মুখী গাড়ির চাপ বেড়েছে। বিকেলে গাড়ির পাশাপাশি যাত্রীদের চাপও বেশি থাকে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর