সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮

দেশে আরো প্রাণ ঝড়লো ৭৬ জনের

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২২ জুন ২০২১  

গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে দেশে আরও ৭৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারী হিসাবে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে সর্বমোট মারা গেলেন ১৩ হাজার ৭০২ জন মানুষ। মঙ্গলবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সময়ে নতুন করে ৪ হাজার ৮৪৬ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। যা আগের ২৪ ঘন্টার চেয়েও বেশি। আর নতুন শনাক্তসহ দেশে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৬১ হাজার ১৫০।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৩৩৮টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ২৮টি। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৭৬ হাজার ৮১৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৫৪ হাজার ২৭৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ২২ হাজার ৫৪১টি।

 

গত ২৪ ঘন্টায় করোনা রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৩৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৯০৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগের সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪৭ জন, চট্টগ্রাম বিভাগের ৬২১ জন, রংপুর বিভাগের ৭৭ জন, খুলনা বিভাগের ৩২১ জন, বরিশাল বিভাগের ৩৪ জন, রাজশাহী বিভাগের ২৫৯ জন, সিলেট বিভাগের ১০৩ জন আর ময়মনসিংহ বিভাগের সুস্থ হয়েছেন ৪১ জন।

 

গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া ৭৬ জনের মধ্যে পুরুষ ৪২ জন আর নারী ৩৪ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে পুরুষ মারা গেছেন ৯ হাজার ৮১০ জন আর নারী ৩ হাজার ৮৯২ জন। মৃতদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৩৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আটজন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন একজন।

 

তাদের মধ্যে ঢাকা আর রাজশাহী বিভাগের আছেন ১৪ জন করে, চট্টগ্রাম বিভাগের আছেন ১০ জন, খুলনা বিভাগের ২৭ জন, বরিশাল বিভাগের দুইজন, সিলেট বিভাগের ৩জন আর রংপুর বিভাগের আছেন ৬জন।

এই বিভাগের আরো খবর