বুধবার   ০৫ অক্টোবর ২০২২   আশ্বিন ২০ ১৪২৯

“আমরা নারায়ণগঞ্জবাসী”র করোনা সচেতনতামূলক সপ্তাহের ৬ষ্ঠ দিন পালিত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

গতকাল  সোমবার সকালে নবীগঞ্জ গুদারা ঘাট এর সম্মুখে মরণঘাতি করোনা ও অমিক্রন সংক্রমন রোধে সচেতনতামূলক সপ্তাহের ৬ষ্ঠ দিন পালন উপলক্ষ্যে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জনসাধারণকে করোন

গতকাল সোমবার সকালে নবীগঞ্জ গুদারা ঘাট এর সম্মুখে মরণঘাতি করোনা ও অমিক্রন সংক্রমন রোধে সচেতনতামূলক সপ্তাহের ৬ষ্ঠ দিন পালন উপলক্ষ্যে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জনসাধারণকে করোন

গতকাল  সোমবার সকালে নবীগঞ্জ গুদারা ঘাট এর সম্মুখে মরনঘাতি করোনা ও অমিক্রন সংক্রমন রোধে সচেতনতামূলক সপ্তাহের ৬ষ্ঠ দিন পালন উপলক্ষ্যে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জনসাধারণকে করোনা থেকে রক্ষা পেতে গন সচেতনতা মূলক কর্মসূচী পালিত হয়।

 

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ এর সভাপত্বিতে এবং সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিন শিপলু এর সঞ্চালনায় সপ্তাহের ৬ষ্ঠ দিবসের কার্যক্রম পালিত হয়। উক্ত কর্মসূচীতে সভাপতি সহ আরো বক্তব্য রাখেন যথাক্রমে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, সহ-সম্পাদক মাহমুদ হোসেন, মোঃ বদরুল হক, জহিরুল ইসলাম মিন্টু, বীর মুক্তিযোদ্ধা মোঃ হোসেন জুুলু, ও এ,কে আজাদ প্রমুখ ।বক্তাগণ বলেন যে বর্তমান বিশ্বে করোনা ও অমিক্রন ভাইরাস ভয়াভহ রূপ ধারন করে প্রতি দিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হয়ে নিহত হচ্ছে। এই ভাইরাসকে প্রতিহত করার জন্য নাগরিক সচেতনতাই যথেষ্ট।  

 

বক্তাগন নাগরিক সচেতনা বৃদ্ধির জন্য স্বাস্থ্য অধিদপ্তরের প্রতি প্রচারনামূলক কার্য পরিচালনার জন্য  আহ্বান জানান। প্রয়োজনে জন-সংযোগ অধিদপ্তরের মাধ্যমে নাগরিক সচেতনামূলক কার্যক্রম বৃদ্ধি করার জন্য দাবী জানান  যাহারা স্বাস্থ্যবিধি লংঘন করছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান এছাড়া পরিবারের সদস্যদের মরনঘাতি করোনা ও অমিক্রন থেকে রক্ষা পাওয়া ও নিরাপদ ও সচেতন থাকার জন্য অনুরোধ করেন। সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন দোকানের ক্রেতা ও বিক্রেতারা মাস্ক ছাড়াই পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় করছে যাহা করোনা বিধি বহিরর্ভূত।  

 

বিভিন্ন পরিবহন চালকরা বিশেষ করে রিক্সা চালক, ভ্যান চালক, মিশুক চালক, টেম্পু চালক তাহারা মাস্ক ছাড়াই পরিবহন পরিচালনা করে আসছে। অপরদিকে যাত্রীরাও মাস্ক ছাড়া চলাচল করছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান। প্রয়োজনে মোবাইল কোর্ট চালু করে স্বাস্থ্য মন্ত্রালয়ের নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করা হয়। অদ্য প্রায় তিন সহস্রাধিক পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড সেনিটাইজার করানো হয়। আগামীকাল সমাপনী দিন নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে কর্মসূচি পালিত হবে।

এই বিভাগের আরো খবর