রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৭ ১৪২৭

  মেয়র-এমপি একত্রে হলে উন্নয়ন ত্বরান্বিত হবে : মন্ত্রী গাজী

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) মেয়র ও নারায়ণগঞ্জের সকল এমপি এক সাথে মিলে কাজ করলে নারায়ণগঞ্জের উন্নয়ন তরান্বিত হবে। নাসিক মেয়র ও নারায়ণগঞ্জের ৫ জন এমপি এই ছয়জনের মধ্যে দূরত্ব নিরসন করে তাদের একসাথে বসানোর কাজটি একমাত্র নারায়ণগঞ্জ প্রেসক্লাব-ই করতে পারে। ৬ জন যদি একসাথে মিলে কাজ করে তাহলে নারায়ণগঞ্জের উন্নয়ন তরান্বিত হবে। তিনি নারায়ণগঞ্জবাসির স্বার্থে এ উদ্যোগ নিতে সাংবাদিক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

 

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে বস্ত্র ও পাটমন্ত্রীর আমন্ত্রণে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটি মন্ত্রীর সাথে দেখা সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি একথা বলেন। মন্ত্রীর নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার রুপসীতে অবস্থিত নিজস্ব বাসভবনে এ অনারম্বর আয়োজনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলম, সহসভাপতি রফিকুল ইসলাম জীবন, সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, যুগ্ম-সম্পাদক আহসান সাদিক শাওন, কার্যকরী সদস্য আরিফ আলম দীপু, মাহফুজুর রহমান, বিল্লাল হোসেন রবিন ও লুৎফর রহমান কাকন।

 

এসময় মন্ত্রী আরো বলেন, সরকার বাংলার ঐতিহ্যবাহী মসলিনকে ফিরিয়ে আনছে। সেসময় যে প্রজাতির কার্পাস তুলা থেকে মসলিনের সুতা তৈরী করা হতো সে কার্পাস জঙ্গল থেকে খুঁজে বের করে রাজশাহীতে চাষ করা হচ্ছে। কুমিল্লায় সুতা বুনন করা হচ্ছে। আর রুপগঞ্জে শীতলক্ষা নদীর পারের একটি গ্রামে সে মসলিন বুনন করা হবে। একটি আংটির ভেতর দিয়ে পুরো মসলিন শাড়ী আনা নেয়া করা যাবে- মসলিন নিয়ে যে কথা আমরা এতদিন শুনে এসেছি, সেরকম মিহি মসলিন-ই বোনা হবে ইনশাল্লাহ।

 

স্বাক্ষাতের বিষয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম বলে, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদ জেলার নির্বাচিত এমপি এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করবে। তারই ধারাবাহিকতায় আমরা বস্ত্র ও পাটমন্ত্রী  এবং নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজীর সাথে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদ সৌজন্য স্বাক্ষাত করেছে। স্বাক্ষাতে মন্ত্রী বলেছেন, ‘নারায়ণগঞ্জের ৫ জন সাংসদ এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র যদি একত্রিত হয়ে যায় তাহলে নারায়ণগঞ্জের দৃশ্যপট পাল্টে যাবে। নারায়ণগঞ্জে থাকবেনা সন্ত্রাস, মারামারি, হানাহানি, ঝামেলা। নারায়ণগঞ্জ অন্যান্য জেলার তুলনায় অনেক পিছিয়ে রয়েছে উন্নয়নে। তারা সকলেই একত্রিত হলে উন্নয়নের অগ্রযাত্রা আরো বাড়বে।’

 

পর্যায়ক্রমে নারায়ণগঞ্জের বাকি আসনগুলোর এমপি এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের সাথে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি স্বাক্ষাত করবেন বলে জানান নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম।  
 

এই বিভাগের আরো খবর