মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

‘এতো লম্ফঝম্ফের প্রয়োজন নেই’ : মেয়র আইভী

স্টাফ রিপোর্টার

যুগের চিন্তা

প্রকাশিত : ০৯:০৭ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০২১ রোববার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী কমিটি।

 রোববার (৭ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মেয়রের কার্যালয়ে এই সৌজন্য স্বাক্ষাত করেন। 


এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলম, সহ-সভাপতি রফিকুল ইসলাম জীবন, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, যুগ্ম-সম্পাদক আহসান সাদিক শাওন, কোষাধ্যক্ষ ও সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, কার্যকরী সদস্য ও সাবেক সভাপতি হালিম আজাদ, কার্যকরী সদস্য মাহফুজুর রহমান, বিল্লাল হোসেন রবিন, আনিসুর রহমান জুয়েল ও লুৎফর রহমান কাকন।  


স্বাক্ষাতে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলাপচারিতায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘জিউস পুকুর উনার নানা ৪১ বছর আগে খরিদ করেছেন। এটা উনার নানার সম্পত্তি হিসেবে মেয়র আইভীর খালারাসহ অন্যান্যরা যেভাবে অংশ পেয়েছে সেভাবে উনার মা অংশ পেয়েছে। এই জায়গাটি নিয়ে আদালতে মামলা রয়েছে,এবং সেটি বিচারাধীন। জায়গায় কোন ঝামেলা থেকে থাকলে সেটি আদালতে প্রতীয়মান হবে। আসল কি নকল সেটি আদালতে প্রমাণিত হবে। কিন্তু সেটি নিয়ে এতো লম্ফঝম্ফের প্রয়োজন নেই, আদালত সেটির সিদ্ধান্ত নেবে। মেয়র আইভী জানান, তিনি নারায়ণগঞ্জবাসীর সমর্থন নিয়ে ১৭ বছর যাবৎ পৌরসভা ও সিটি করপোরেশনের চেয়ারে রয়েছেন। সকল ধর্মের, সকল গোত্রের মানুষের স্বার্থ সংরক্ষণের চেষ্টা করে যাচ্ছেন। মসজিদ, মন্দির, গির্জা সর্বক্ষেত্রে তিনি উনার উন্নয়নের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। ভবিষ্যতেও যতদিন তিনি এই চেয়ারে থাকবেন সেটি অব্যাহত থাকবে। কে কি বললো, না বললো সে বিষয়ে তিনি এসবের কোন তোয়াক্কা করেননা। সমালোচকরা সমালোচনা করবেই। জনপ্রতিনিধি হলে মানুষের গালি শুনতেই হয়। ভালো-মন্দ যাই হোক মানুষ গালি দিবেই। সিটি করপোরেশন ড্রেন করে দিলে যেমন মানুষ বাহবা দিবে, আবার ময়লা-আবর্জনা ফেলে মানুষ আবার সেই ড্রেন যখন ভরে ফেলবে তখন মানুষই আবার গালি দেবে জনপ্রতিনিধিদের।’


মেয়রের সাথে স্বাক্ষাত প্রসঙ্গে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম বলেন, ‘স্বাক্ষাতের সময় আমি মেয়রকে জানিয়েছি, আমরা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি ইতিপূর্বে নারায়ণগঞ্জ প্রেসক্লাব যা করেনি, তা আমরা নতুন করে করছি। আমরা নির্বাচিত হওয়ার পর নারায়ণগঞ্জের ৫ জন এমপি এবং আপনি মাননীয় মেয়রের সাথে সৌজন্য স্বাক্ষাতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ আপনার সাথে স্বাক্ষাত করছি, গতকাল এমপি শামীম ওসমান এবং এর আগে বৃহস্পতিবার বস্ত্র ও পাটমন্ত্রী ও নারায়ণগঞ্জ-১ আসনের গোলাম দস্তগীর গাজীর সাথে সাক্ষাত করেছি। আগামীকাল এমপি লিয়াকত হোসেনের সাথে সৌজন্য স্বাক্ষাত করবো। সৌজন্য স্বাক্ষাতের উদ্দেশ্য হচ্ছে, আমাদের সাথে যাতে কোন জনপ্রতিনিধির দুরুত্ব না থাকে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রয়োজনে, সাংবাদিকদের সংবাদ পরিবেশনের স্বার্থে, নারায়ণগঞ্জবাসী, নারায়ণগঞ্জের আপামর জনসাধারণের স্বার্থে এবং নারায়ণগঞ্জের সকল প্রকার উন্নয়নের স্বার্থে আমরা যেন একে অপরকে সহায়তা করতে পারি। সম্মানিত নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে আমরা যেন আমাদের লেখনীর মাধ্যমে পাশে দাঁড়াতে পারি, সাংবাদিকদের প্রয়োজনেও যাতে জনপ্রতিনিধিদের কাছে পাই।  নারায়ণগঞ্জ প্রেসক্লাব নারায়ণগঞ্জবাসীর, এটা কোন ব্যক্তি কিংবা গোষ্ঠীর, নেতা- নেত্রীর কর্তৃত্বের মাধ্যমে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চলেনা। নারায়ণগঞ্জ প্রেসক্লাব নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণের। আমরা চাই এমপিদের এবং মেয়রসহ জনপ্রতিনিধিদের মাধ্যমে নারায়ণগঞ্জের ভালো কিছু হোক। সেখানে সাংবাদিকরা যাতে আমাদের পক্ষ থেকে কিছুটা হলেও অবদান রাখতে পারি। সেই প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছি। অদূর ভবিষ্যতে নারায়ণগঞ্জের সকল সম্মানিত এমপি এবং মেয়রকে আমরা একসাথে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আহবান জানাবো, সেখানে একসাথে বসে নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যা, বিভিন্ন উন্নয়নের বিষয়ে আমরা আলোচনা করবো। প্রয়োজনে যে কোন মন্ত্রী কিংবা প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদেরও দাওয়াত করবো। যে কোন সমস্যা সমাধানে আমরা একসাথে কাজ করে যাবো।’