শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১২ শাওয়াল ১৪৪৫

মুজিব ভিলেজ এর সীমানা নির্ধারণ করলেন ইউএনও

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ১১:০৫ পিএম, ৩০ এপ্রিল ২০২১ শুক্রবার

মুজিবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমি ও গৃহহীন পরিবারের গৃহ নির্মাণ প্রকল্পের জন্য প্রস্তাবিত ১নং খাস খতিয়ান ভূক্ত জমিতে নারায়ণগঞ্জ সদর থানার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকায় জেলা প্রশাসন প্রদত্ত ২২ একর (মোট-৫৮শতাংশ) জমিতে গঠন করা ‘মুজিব ভিলেজ’ এর জমিতে লাল নিশান ও সাইনবোর্ড এর নোটিশ জাির করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা।

 

বৃহস্পতিবারে সদর সৈয়দপুর মৌজার জে.এল.নং- আর,এস-১৬,এস.এ-৭৫, এস,এ ক্ষতিয়ান-০১, আর,এস ক্ষতিয়ান-০১, আর,এস দাগ-৯৯৮, এস,এ দাগ-২০৩৮ (নাল) ০.২২ একর (মোট-৫৮শতাংশ) জমিতে সীমানা নির্ধারণ করে ১৮টি পরিবারের জন্য সদর উপজেলা প্রশাসন কর্তৃক সাইনবোর্ড লাগানো হয়। সরকার দ্বিতীয় পর্যায়ে চলমান কাজের অংশ হিসেবে ভূমিহীন, গৃহহীন, স্বামী পরিত্যাক্তা ও বিধবা নারীদের জন্য সরকারী খাস জমিতে সরকারীভাবে এই জমি বরাদ্দ দেওয়া হবে।

 

ইউএনও আরিফা জহুরা জানান, প্রধানমন্ত্রীর উদ্যোগে ভূমি ও গৃহহীন পরিবারদের জন্য মুজিববর্ষে উপহার স্বরূপ আজকে সদর থানার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকায় ‘মুজিব ভিলেজ’ এর জমিতে ভূমি ও গৃহহীন পরিবারদের জন্য জমির সীমানা নির্ধারন করলাম। আগামী এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় পর্যায়ের এই কাজের অগ্রগতি আপনারা দেখতে পাবেন।

 

তিনি আরো জানান, দীর্ঘদিন যাবত এই জমিতে কতিপয় ব্যাক্তি প্রভাব বিস্তার করে জবর দখলের চেষ্টা করছিল। প্রধানমন্ত্রীর অঙ্গীকার মুজিব বর্ষে বাংলাদেশে আর কোন গৃহহীন পরিবার থাকবে না।

 

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার এসিল্যান্ড হাসান বিন আলী, গোগনগর ইউপির (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান নূর হোসেন সওদাগর, গোগনগর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার মো. আব্দুল মোতালিব বেপারী, ২নং ওয়ার্ডের মেম্বার তোফাজ্জল হোসেন (কাবিল), ৫নং ওয়ার্ডের মেম্বার মো. রফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ডের মেম্বার মো. তোফাজ্জল হোসেন, ৯নং ওয়ার্ডের মেম্বার হাজী মো. জুলহাস সরদার, সংরক্ষিত আসনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য তাহমিনা বেবী প্রমূখ।