শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

সাকিব ও মুস্তাফিজকে ছাড়া আগামীকাল অনুশীলন শুরু করবে বাংলাদেশ

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৯:১৬ পিএম, ৬ মে ২০২১ বৃহস্পতিবার

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে ছাড়াই আগামীকাল থেকে অনুশীলন শুরু করছে বাংলাদেশ দল। ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অর্ন্তভুক্ত।


২ শে মে থেকে বাংলাদেশ দলের অনুশীলন শুরু হয়। শ্রীলংকার বিপক্ষে সিরিজে যারা অংশ নিয়েছিলেন তারা অনুশীলনে যোগ দিতে পারেননি। তবে মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নাইম শেখ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস এবং অন্যান্য যারা টেস্ট স্কোয়াডে ছিলেন না তারাই অনুশীলনে অংশ নিয়েছিলেন।


শ্রীলংকা থেকে আসা খেলোয়াড়রা রুম কোয়ারেন্টাইন থাকবে এবং যদিও তাদের ১৪ দিনের জন্য পৃথকীকরণের কথা ছিলো তবে স্বাস্থ্য বিভাগ তা শিথিল করেছে। কিন্তু আইপিএল স্থগিত হওয়াার পর চার্টার্ড ফ্লাইটে ভারত থেকে আসা সাকিব ও মুস্তাফিজের ক্ষেত্রে বিষয়টি শিথিল হয়নি। সরকারী নির্দেশনা অনুসারে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আগত লোকদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।


প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ‘শুক্রবার থেকে পুরো দল অনুশীলন শুরু করবে। এই পর্যায়ে, তিন দিনের জন্য অনুশীলন করবে তারা এবং ঈদুল ফিতরের জন্য ১০ থেকে ১৭ মে ছুটি থাকবে।’


ঈদের পর আগামী ১৭ মে করোনা পরীক্ষা হবে খেলোয়াড়দের। ঐ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেই, পুনরায় অনুশীলনে যোগ দিতে পারবে তারা।
বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলংকা। ১৭ ও ১৮ মে কোয়ারেন্টাইনে থাকবে সফরকারীরা।