শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

আমাদের দেশের মানুষের উপর আল্লাহর বিশেষ রহমত আছে : শামীম ওসমান

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৫:৩৩ পিএম, ১২ মে ২০২১ বুধবার

নারায়নগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, লকডাউনে সবচেয়ে দুর্ভোগের মধ্যে আছেন পরিবহন শ্রমিকেরা। কারণ গণপরিবহন বন্ধ থাকায় তারা বেকার হয়ে পরেছেন। এই বিশাল শ্রমিক জনগোষ্ঠীরও পরিবার রয়েছে। তারা বলতে গেলে দিন আনেন দিন খান। অথচ তাদের পাশে এখনও কাউকে দাড়াঁতে দেখলাম না।


গতকাল মঙ্গলবার ফতুল্লার শিবু মার্কেট এলাকার নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে  পরিবহন শ্রমিকদের সহায়তা প্রদানের সময় এসব কথা বলেন। নারায়ণগঞ্জের ৯শ পরিবহন শ্রমিকদের মাঝে তিনি ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা তুলে দিয়েছেন।


শামীম ওসমান বলেন, আমি বিশ্বাস করি, এই দেশের উপর, দেশের মানুষের উপর আল্লাহর বিশেষ রহমত আছে। এদেশের মানুষেরা এখনও না খেয়ে রোজা রাখলেও আল্লাহর শুকরিয়া আদায় করেন। বৈজ্ঞানিক দিক বিবেচনা করলে সামনের পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা রয়েছে। বিশেষ করে মানুষজন যেভাবে জীবনের ঝুকি নিয়ে গ্রামেগঞ্জে গিয়েছেন আর ভারতীয় ভ্যারিয়েন্ট সনাক্তের খবর পাওয়া যাচ্ছে তাতে আমি শঙ্কিত। তাই করোনার এই ভয়াবহতা থেকে একমাত্র আল্লাহই মুক্তি দিতে পারেন।


শামীম ওসমান আরো বলেন, আমাদেরই উচিত ছিল আপনাদের বাড়ী বাড়ী গিয়ে এই ক্ষুদ্র সহায়তাটুকু পৌছে দেয়া। আমি শহর, বন্দর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে নেতাকর্মীদের বাড়ী বাড়ী সহায়তা পৌছে দিচ্ছি কারণ দলীয় লোকজন তাদের বাসা চিনে বলে। কিন্তু আপনাদের বাসা চিনি না বলেই এই কষ্ট দিয়েছি। আপনারা এসে আমাদের কৃতার্থ করেছেন। যদি আমার নেতাকর্মীরা আপনাদের বাড়ী চিনতো তবে আপনাদের এখানে আসতে হতনা।


তিনি আরো বলেন, সরকার তার সাধ্য অনুযায়ী করছে কিন্তু আমরা নিজেদের সচেতন করে তুলতে পারছিনা। পবিত্র কোরআনে বার বার মানুষের পাশে দাড়াঁনোর কথা বলা হয়েছে। প্রতিটি এলাকার সামর্থবানরা যদি তাদের সাধ্য অনুযায়ী অভাবগ্রস্তদের পাশে দাঁড়ায় তবে আমরা এই যুদ্ধে জয়ী হবোই।
আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ভিপি বাদল, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।