বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১   ১৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৬:৪৩ পিএম, ৩ জুন ২০২১ বৃহস্পতিবার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে একুশ শতকে একুশ হাজার গাছ লাগানোর লক্ষমাত্রা নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসুচীর আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে এ কর্মসুচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

 

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা, জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা এবং পরিচালনা পরিষদের সভাপতি চন্দন শীল, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, ওয়াহিদ সাদাত বাবু, সরকার আলম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলাম প্রমুখ।

 

এ সময় জেলা প্রশাসক জানান, জাতির পিতা’র জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এই একুশ শতকে একুশ হাজার গাছ লাগানোর কর্মসুচি নিয়েছে। বর্তমান করোনা কালীন পরিস্থিতিতে প্রাকৃতিকভাবে অক্সিজেন নেয়ার জন্য প্রত্যেককে নিজ বাড়িতে একটি করে গাছ লাগানোর আহবান জানান তিনি। তিনি বলেন, আমাদের আগামী প্রজন্মকে সুরক্ষা দিতে হলে প্রকৃতিকে নির্মল করতে হবে। প্রাকৃতিকভাবেই আমাদের বেড়ে উঠতে হবে, এজন্য আমাদের বেশি করে গাছ লাগাতে হবে। বৃক্ষরোপণ শেষে তিনি বিদ্যালয়ের পাঠাগার এবং চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।