মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

কায়সারের অর্থায়ণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৯:৩০ পিএম, ৩১ জুলাই ২০২১ শনিবার

নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সারের নিজস্ব অর্থায়ণে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। ২০ শয্যার এ প্লান্ট যুক্ত করা হচ্ছে। শুরুতে ১০টি শয্যাকে অক্সিজেনের আওতায় আনার কার্যক্রম এগিয়ে চলছে, যা প্রায় শেষের দিকে এবং অতি শ্রীঘ্রই আরো ১০টি শয্যাকে অক্সিজেন সেবার আওতায় আনা হবে বলে জানা গেছে।

 

(৩১ জুলাই) শনিবার সকাল ১১টায় অক্সিজেন প্লান্টের কাজের সর্বশেষ অগ্রগতি পরিদর্শন করেন সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার। পরিদর্শণ শেষে গণমাধ্যমকে আব্দুল্লাহ আল কায়সার বলেন, ‘গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের সুখে-দুঃখে তাদের পাশে থাকতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। প্রায় দেড় বছর যাবৎ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে সমগ্র সোনারগাঁয়ে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালন করে যাচ্ছি।

 

করোনায় আক্রান্ত হয়ে অনেক মানুষ অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। অনেকেই অক্সিজেনের জন্য ঢাকায় গিয়েও অক্সিজেন পাচ্ছেনা। এ অক্সিজেন প্লান্ট কিছুটা হলেও মানুষের উপকারে আসবে। এই ভেবে আনন্দিত যে জাতির দূর্যোগ মুহর্তে সোনারগাঁবাসীর জন্য কিছু একটা করতে পারলাম। এই হাসপাতালে বর্তমানে ২০ শয্যায় অক্সিজেন সাপোর্ট দিয়ে এ সেবা কার্যক্রমের শুরু করেছি। নতুন ৫০ শয্যা হাসপাতালের কাজ শেষ হলে সেখানেও অক্সিজেনের আওতায় নিয়ে আসার চেষ্টা করবো’।

 

এসময় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহা, সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান, এডভোকেট ফজলে রাব্বি ও নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আরমান মেরাজ, সহ-সভাপতি মাছুম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।