শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১২ শাওয়াল ১৪৪৫

ফকির আসাদুজ্জামানের ইন্তেকাল

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৮:২৮ পিএম, ৯ অক্টোবর ২০২১ শনিবার

দেশের স্বনামধন্য তৈরি পোশাক শিল্পের শীর্ষ প্রতিষ্ঠান ফকির গ্রুপ এর ফকির ইউসুফ আলীর সর্ব কনিষ্ঠ ছোট ছেলে ফকির গ্রুপের পরিচালক ফকির আসাদুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শুক্রবার রাত ৩টায় রাজধানীর এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০। তিনি দীর্ঘদিন নানান রোগে ভুগছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। 

 

মরহুমের প্রথম নামাজের জানাজা শনিবার সকাল সাড়ে দশটায় ফতুল্লার কায়েমপুরের ফকির নিটওয়্যারে অনুষ্ঠিত হয়। বাদ জোহর নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাচঁরুখী দারুল হাদিস সালাফিয়াহ জামে মসজিদ মাদ্রাসার মাঠে দ্বিতীয় জানাজা এবং বাদ আসর জামতলা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশগ্রহণ করেন এফবিসিসিআই, বিকেএমইএ, বিজিএমই প্রতিনিধি, ব্যবসায়ী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

জানাজা শেষে মাসদাইর কেন্দ্রীয় সিটি কর্পোরেশনের কবরস্থানে মায়ের কবরের পাশে তার মরদেহ দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে সহ চার ভাই ফকির বদরুজ্জামান, ফকির আখতারুজ্জামান, ফকির মনিরুজ্জামান, ফকির শামসুজ্জামান, ৫ পাঁচ বোন ও অসংখ্য আত্মীয় স্বজন, ভক্ত রেখে গেছেন। ফকির গ্রুপ রাজস্ব খাতে যেমন অবদান রেখেছে, তেমনি লক্ষাধিক বেকার মানুষের কর্মসংস্থানেরও ব্যবস্থা করেছে।