বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

মাদ্রাসার দুই ছাত্রকে বলৎকারের অভিযোগে মাওলানা গ্রেফতার

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ১১:৫০ পিএম, ১১ অক্টোবর ২০২১ সোমবার

ফতুল্লায় মাদ্রাসায় পড়ুয়া দুই ছাত্রকে বলৎকার করার অভিযোগে মাওলানা মো. জাহিদুল ইসলাম (৩৪) কে গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। সোমবার (১১ অটোবর) ভোর রাতে তাকে ফতুল্লার দেওভোগ বাড়ৈভোগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে বলৎকারের শিকার হওয়া ছাত্রদের মধ্যে হাফেজ বিভাগে পড়া বলৎকারের শিকার হওয়া এক ছাত্রের বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।

 

গ্রেপ্তারকৃত আসামী মাওলানা জাহিদুল ইসলাম জেলার সোনারগাঁও থানার হরিহরদী গ্রামের শফিকুর রহমানের পুত্র ও ফতুল্লা মডেল থানার দেওভোগ বাড়ৈভোগের বাইতুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার সুপার হিসেবে কর্মরত।

 

মামলায় উল্লেখ্য করা হয়, বাদীর দশ বছর বয়সী পুত্র ও বাদীর সঙ্গে থানায় আসা অপর এক সঙ্গীর নয় বছর বয়সী পুত্র উভয়েই দেওভোগ বাড়ৈভোগস্থ বাইতুল কোরআন হাফিজিয়া মাদ্রাসায় হেফজ শাখায় পড়ালেখা করে। অপরদিকে গ্রেপ্তারকৃত মাওলানা মো. জাহিদুল ইসলাম ঐ মাদ্রাসার সুপার হিসেবে কর্মরত রয়েছে। প্রায় সময় তার কক্ষে ডেকে নিয়ে দুই ছাত্র কে দিয়ে হাত-পা টিপাতো। হাত-পা টিপানোর কথা বলে গ্রেপ্তারকৃতের কক্ষে ডেকে নিয়ে ৯ বছর বয়সী ছাত্রকে একাধিকবার বলৎকার করে। পরবর্তীতে সর্বশেষ  চলতি মাসের ৭ তারিখ সকাল ১০ টার দিকে মাদ্রাসার ভিতরে থাকা কক্ষে বাদীর ছেলেকে ডেকে নিয়ে গিয়ে বলৎকার করে। 


এর আগে ৯ সেপ্টেম্বর বিকেল ৫ টার দিকে বাদীর ছেলের সহোযোগি মাদ্রাসায় পড়ুয়া অপর এক ছাত্রকে একই কায়দায় ডেকে নিয়ে বলৎকার করে জাহিদুল ইসলাম। 


এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, দুই মাদ্রাসা ছাত্রকে বলৎকারের অভিযোগে অভিযুক্ত মাদ্রাসা সুপার কে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বলৎকারের শিকার মাদ্রাসার ছাত্রদের কে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।