শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

আদমজী ইপিজেডে শ্রমিকদের কোভিড-১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৬:১৯ পিএম, ২৪ নভেম্বর ২০২১ বুধবার

সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে শ্রমিকদের মাঝে কোভিড-১৯ টিকার কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) সকাল ১০ টায় ইপিক গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোং এন্ড লিমিটেড প্রাঙ্গণে আদমজী ইপিজেডের মহা-ব্যবস্থাপক (জিএম) আহসান কবীর এবং নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডাঃ মোঃ ইমতিয়াজ এ কার্যক্রমের উদ্বোধন করেন। সাতদিন ব্যাপি এ কর্মসূচীর প্রাথমিক পর্যায়ে আজ ৪৯ টি কারখানার পাঁচ হাজার শ্রমিকদের কোভিড-১৯'র টিকা প্রদান করা হয়। 

 

পর্যায়ক্রমে রেজিস্ট্রেশনের ভিত্তিতে আদমজী ইপিজেডের ৪৯টি কারখানার ৫৪ হাজার ৪৪৬ জন শ্রমিককে এ কর্মসূচীর আওতায় এনে ৭টি কেন্দ্রে ১৭ বুথ স্থাপন করে টিকা দেওয়া হচ্ছে।  মহা-ব্যবস্থাপক আহসান কবির জানান, ইপিজেডে নিরবচ্ছিন্ন উৎপাদন ও রপ্তানি প্রবাহ বজায় রাখার পাশাপাশি নিরাপদে শ্রমিকদের ভ্যাকসিন নিশ্চিত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

 

এছাড়া আমরা ইপিজেডের ৫ লক্ষ শ্রমিককে টিকাদান কর্মসূচির আওতায় আনার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ রাখা হচ্ছে। পরবর্তীতে জেলা প্রশাসন ও সিভিল সার্জন এর সহযোগীতায় সকল কর্মীকে এই কর্মসূচির আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।তিনি আরও বলেন, বেপজার আওতাধীন ইপিজেড এর মোট ১লাখ ৬৩ হাজার ৬৮৬ জন শ্রমিকদের ইতোমধ্যেই টিকা প্রদান করা হয়েছে। বাকি শ্রমিকদের টিকাদান প্রক্রিয়া চলমান রয়েছে।

 

 বেপজা শ্রমিকদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য ইপিজেডের উৎপাদনমুখী কাজের পরিবেশ বজায় রাখার জন্য শতভাগ টিকাদান নিশ্চিত করতে কাজ করছে বেপজা।

 

পোশাক  শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে কোভিড-১৯'র টিকা গ্রহণ করার আহ্বান জানিয়ে নারায়ণগঞ্জ সিভিল সার্জন মো. ইমতিয়াজ বলেন, করোনার ভয়াবহতা এখনো কাটেনি। আপনারা দেশের অর্থনীতি মূল চালিকা শক্তি। আপনারা স্বাস্থ্যবিধি মেনে নির্ভয়ে টিকা গ্রহণ করুন।উল্লেখ্য, গত ১৮ আগস্ট কুমিল্লা ইপিজেডে প্রথম আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম শুরু হয়েছিল। পরবর্তীতে অন্যান্য ইপিজেডে পর্যায়ক্রমে শুরু হয়েছে যা এখনো চলমান রয়েছে।