রোববার   ০৫ মে ২০২৪   বৈশাখ ২১ ১৪৩১   ২৬ শাওয়াল ১৪৪৫

আইভীর মামলায় খোকন সাহার জামিন

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৭:১২ পিএম, ১৭ জুন ২০২২ শুক্রবার

 

নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা। বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন জামিনের এ আদেশ দেন।

 

এদিন আসামি পক্ষের আইনজীবী ইসলাম জুয়েল আসামি খোকন সাহার পক্ষে জামিন আবেদন করেন। শুনানি শেষে ট্রাইব্যুনাল তার জামিন মঞ্জুর করেন। ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগে ২০২১ সালের ৪ জানুয়ারি খোকন সাহা ও প্রদীপ দাসের বিরুদ্ধে মামলা করেন নারায়ণঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

 

মামলার আরজিতে বলা হয়, আসামি প্রদীপ দাস ও খোকন সাহা ইউটিউব চ্যানেলের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে এমন মিথ্যা ও মানহানিকর উসকানিমূলক ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছেন। যেখানে তার বিরুদ্ধে হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের ভিত্তিহীন, আপত্তিকর তথ্য প্রচার করেন।

 

আরজিতে আরও বলা হয়, আসামি প্রদীপ দাস ও খোকন সাহা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে সামাজিক স্থিতিশীলতা ও রাজনৈতিক ফায়দা নেওয়ার জন্য ইউটিউব-ফেসবুকে মিথ্যা ভিত্তিহীন তথ্য প্রচার করেন। আসামীরা মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন, যা ডিজিটাল নিরাপত্তা আইনে দণ্ডনীয় অপরাধ। আদালতের নির্দেশে তদন্ত শেষে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ-সিআইডি এ দুই আসামির বিরুদ্ধে আদালতে প্রতিবেদন জমা দেন।এমই/জেসি