শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

বন্দরে মুদি ব্যবসায়ীকে হত্যাচেষ্টার ঘটনায় আদালতে মামলা

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৫:৩০ পিএম, ১ মার্চ ২০২৩ বুধবার

 

# ২৪ ঘন্টায় বন্দর ওসিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ

 

 

বন্দরে পূর্বশত্রুতার জের ধরে ব্যবসায়ী আব্দুর রহমানের উপর হামলার ঘটনায় চারদিন পরে আদালতে মামলা হয়েছে। গতকাল ২৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে-৬ এ ১৪৩/১৪৭/১৪৮/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৫০৬/৩৪ ধারায় মামলা হয়।

 

একই সাথে বন্দর থানায় এই ঘটনায় মামলা গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বন্দর থানা অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ প্রদান করেন। সেই সাথে আদেশ প্রাপ্তির পর ২৪ ঘন্টার মামলা রুজু সংক্রান্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করা হয়। কিন্তু অভিযোগ রয়েছে এর আগে এই ঘটনায় মামলার জন্য বন্দর থানায় ঘুরেও কোন সহযোগিতা পায় নাই ভুক্তভোগী পরিবার। এমনকি বন্দর থানা ওসি মামলা না নেওয়ায় বাধ্য হয়ে হামলায় আহত হওয়া ব্যক্তি আদালতে মামলা করেন।

 

এদিকে মামলার উল্লেখিত আসামিরা হলেন, মো. রাজিব (৩৭), মো. বুলবুল (৪০), মো. মুন্না (৩৫), মো. শিবলী (৪৭), ঝুমুর বেগম (২৮) তারা প্রত্যেকেই বন্দরের মৃত. রাজা মাষ্টারের সন্তান। এছাড়া অভিযোগে মামলার বাদী আব্দুর রহমান উল্লেখ করেন, মামলায় অভিযুক্ত ব্যক্তিরা দাঙ্গাবাজ, সন্ত্রাসী প্রকৃতির ও আইন অমান্যকারী হিসেবে এলাকায় পরিচিত। পূর্বশত্রুতার জের ধরিয়া বিবাদী সন্ত্রাসীরা ধারালো চাপাতি, লোহার রড সহ দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা চালিয়ে আবদুর রহমানকে হত্যার চেষ্টা চালান।

 

প্রধান আসামী রাজিব তার হাতে থাকা চাপাতি দিয়ে বাদীর মাথার আঘাত করে গুরুতর রক্তাক্ত করেন। তাছাড়া আমার স্ত্রীর স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়া যান। বন্দর থানায় এই ঘটনায় মামলা করার জন্য কয়েক দিন দৌঁড়ঝাপ করেন। এক পর্যায়ে মামলা না নেওয়ায় আমরা আদালতে মামলা করতে বাধ্য হই। তাই আমরা এখন এই ঘটনায় হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানাই।

এস.এ/জেসি