বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১   ১৬ শাওয়াল ১৪৪৫

সদর মডেল থানার এসআই রুবেলের  বিরুদ্ধে নানা অভিযোগ

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৩:০৯ পিএম, ১৩ মার্চ ২০২৩ সোমবার


নারায়ণগঞ্জ সদর মডেল থানার এসআই রুবেলের বিরুদ্ধে নানা অনিয়মে তুলে পুলিশ সুপারের নিকট অভিযোগ দায়ের করেন  এড. মো. নাদিমুল হুদা। ১২ মার্চ দুপুরে তিনি পুলিশ সুপার কার্যালয়ে এ অভিযোগ দায়ের করেন।

 

 

অভিযোগে উল্লেখ্য করে এড. নাদিমুল হুদা বলেন,  বিগত দুই মাস পূর্বে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এস.আই রুবেল আমাদের বাসার আশপাশ ও এলাকায় এসে আমার ছোট ভাই ইজ্ঞিনিয়ার মো: নাহিদ খানকে একাধিকবার খোঁজাখুজি করে।

 

 

পরে আমি এবং আমার মা নাজমা আক্তার গত ২ মার্চ সন্ধ্যার পরে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় গিয়ে এস.আই রুবেলের সাথে দেখা করে জানতে চাই কেন আমার ভাইকে তিনি খোঁজ করেন।  আমার ছোট ভাই ইঞ্জিনিয়ার নাহিদ খান ২০১৮ সন থেকে অদ্য পর্যন্ত বিদেশে জীবন যাপন করছে ।

 

 

এস.আই রুবেল আমাদেরকে  বলে যে,নাহিদ রাজনীতি করে ওর নামে শিবির মামলা তথা নারায়নগঞ্জ সদর থানা মামলা নং- ০২ (০২) ১২, ১৭ (১০) ১২, ২৮ (১০) ১২, ২০ (১১) ১২ মামলায় আসামী হিসেবে নাহিদ এর নাম রয়েছে।

 

 

অতঃপর আমরা এস.আই রুবেল এর দেয়া মামলা নম্বর সমূহ নারায়ণগঞ্জ কোর্ট-এ ফৌজদারী মামলা রেজিস্টার তল্লাশী করে এস.আই রুবেল এর দেওয়া মামলার কোন মিল পাই নাই।

 

 

এবং মামলায় আমার ভাই নাহিদ খান এর নাম আসামী হিসেবে না পেয়ে পরদিন আমি ও আমার মা নাজমা আক্তার নারায়ণগঞ্জ সদর মডেল থানায় আসিয়া এস.আই রুবেল কে বলি যে আপনার দেওয়া নম্বরের কোন মামলায়-ই নাহিদের নাম নাই। নাহিদ প্রবাসে থাকে। তা ছাড়া নাহিদ কোন সময়-ই রাজনীতি করে নি।

 

 


তিনি এস আই রুবেলের বিরুদ্ধে ক্ষুব্দ হয়ে বলেন,  তাতে এস.আই রুবেল ক্ষিপ্ত হয়ে আমার মাকে বলে ে নাহিদের নামে আমি নতুন মামলা দিমু। নাহিদের নামে মামলা নেই তাতে কি হয়েছে। এস.আই রুবেল ক্ষিপ্ত হইয়া আমাকে খারাপ ভাষা ও খারাপ ব্যবহার করিয়া বলে যে আপনার আরও এক ছোট ভাই নাঈম আছে না?

 

 

আমি ওই নাঈমকে মামলায় ঢুকামু, তুই যে এডভোকেট তোরে সহ আমি মামলায় ঢুকামু। আমার মা এস.আই রুবেল কে অনুরোধ করিয়া এর কারণ জিজ্ঞেস করিলে, এস.আই রুবেল  মাকে বলে যে, আমি আপনার সকল ছেলেদের নামে শিবির মামলা দিয়া আপনার পরিবার লন্ডভন্ড করে দিমু।

 

 

আপনে ওসি, এসপিকে বলে আমার কিছু করতে পারলে করেন। পরে আমার মা নাজমা আক্তার বাদী হয়ে গত ৫ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ পুলিশ সুপার এর কার্যালয়ে অভিযোগ করে  তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বলেন, বর্তমানে আমি এডঃ নাদিমুল এসআই রুবেলের দেওয়া মিথ্যা মামলার আতঙ্কে পরিবার পরিজন লইয়া অত্যন্ত অমানবিক অবস্থায় দিনাতিপাত করছি।

 

 

এ বিষয়ে এস.আই রুবেলের সাথে যোগাযোগ করলে তিনি জানান, “তাদের কথার কোনো সত্যতা নেই। এটা সম্পূর্নরুপে মিথ্যা এবং তাদের নামে একাধিক মামলা রয়েছে। এই ব্যাপারে বিভাগীয় অফিসারের কাছে তালিকা দেয়া আছে। তিনি আরও বলেন, আমরা খোঁজ নিয়ে জানলাম আসামী (নাহিদ) বিদেশে আছেন।

 

 

এখন একটা আসামী যদি বিদেশে যায় তাহলে তাকে মামলায় ঢোকানো যায় না। অন্যদিকে তার মা একজন মানবাধিকার কর্মী। তারাই আমাকে বিরক্ত করছেন বারবার। উনি একদিন আসেন আমার কাছে, আমি বলি দেখেন মা এটা নিয়ে টেনশন করার কিছু নেই। এটা নিয়ে খামাখা দৌড়াদৌড়ি কইরেন না। এটা নিয়ে আমরা আর কোনো কিছু করতে চাই না আর কিছু হবেও না।”

 

 


এস.আই রুবেলকে মামলার ব্যাপারে জিজ্ঞাসা করে জানা যায়, এড. নাদিমুল হুদার ভাই নাহিদের নামে রয়েছে জামাআত শিবিরের মামলা। আমি ওনাকে মামলার নম্বরও দেখাই।”

 

 

মামলা গুলোর নারায়ণগঞ্জ কোর্ট-এ ফৌজদারী মামলা রেজিস্টার তল্লাশী করে এস.আই রুবেল এর দেওয়া মামলার কোন মিল কেন পাওয়া যায়নি জিজ্ঞেস করলে বলেন, “মিথ্যা হোক আর সত্য এটা তো আমি তাকে বলছি কোর্টে গিয়ে দেখতে পারেন।

 

 

থানায় মামলা হতে পারে, পরবর্তীতে হয়তোবা আসামী না থাকলে বাদও দিতে পারে। এজন্য ওনাকে বলেছি যে, আপনি এডভোকেট মানুষ আপনি খোঁজখবর নিয়ে আমাকে জানান। এন.হুসেইন/জেসি