শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১২ শাওয়াল ১৪৪৫

বন্দরে হোন্ডাবাহিনীর তাণ্ডব

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৪:৩৩ পিএম, ১৭ মার্চ ২০২৩ শুক্রবার

# গুলিবিদ্ধ ১, মহিলাসহ আহত ৭
# দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

 

বন্দরে একটি বাজারের জমি দখলকে কেন্দ্র করে আবারও তাণ্ডব চালিয়েছে সেই হোন্ডাবাহিনী। ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান ও জাতীয় পার্টির প্রয়াত নেতা রাইসুল হকের ছেলে মনিরুল হক পারভেজ (৪২) গুলিবিদ্ধ হন। আহত হয় পারভেজের স্ত্রী সুমা আক্তার(৩০) ও পারভেজের মা মাফুজা বেগম (৫৮) ও একটি অজ্ঞাত শিশুসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে বলে জানা গেছে।

 

 

গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার ফরাজীকান্দা বাজার এলাকার বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান সেতুর টোল প্লাজার সামনে হোন্ডাবাহিনী কমপক্ষে ৩০ থেকে ৪০টি হোন্ডা নিয়ে এই মহড়া ও হামলা চালায়। পরে স্থানীয়রা সংঘবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলে এবং ইটপাটকেল দিয়ে হামলা চালালে বেশ কয়েকটি হোন্ডা রেখেই পালিয়ে যেতে বাধ্য হয় হোন্ডাবাহিনী।

 

 

এ সময় স্থানীয়রা ২টি হোন্ডায় আগুন দিয়ে জালিয়ে দেয় এবং বেশ কয়েকটি হোন্ডা ভাংচুর করে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহত শিশুকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা এক ভিডিওতে এক মহিলাকে রাস্তাতে ফেলে মারতে দেখা যায়।
                                                                                         

 

 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বর্ণনায় জানা যায়, জাতীয় পার্টির প্রয়াত নেতা ও সাবেক সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের কাছের মানুষ হিসেবে পরিচিত। নারায়ণগঞ্জ শহরের সন্ত্রাসী পিজা শামীমের নেতৃত্বে কমপক্ষে ৩০/৪০টি হোন্ডার একটি বাহিনী বন্দরের নাসিক ২০ নং ওয়াড ফরাজীকান্দা এলাকায় কলাগাছিয়া ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত রাইসুল হকের মালিকাধীন নাসিক ২০ নং ওয়ার্ড ফরাজিকান্দা এলাকায় বাজারের জমি দখলে নেওয়ার চেষ্টা করে।

 

 

এ সময় রাইসুলের ছেলে পারভেজসহ বেশ কয়েকজন এসে জানতে চাইলে কথা কাটাকাটি এবং এক পর্যায়ে হোন্ডাবাহিনী গুলি ছুঁড়তে শুরু করে। পারভেজের পরিবারের সদস্যারা ছুটে আসলে তারা ধারালো অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালায়।

 

 

পরে স্থানীয়রা সবাই একত্রিত হয়ে হোন্ডাবাহিনীর হামলা প্রতিহত করে ইটপাটকেল দিয়ে পাল্টা হামলা চালালে সন্ত্রাসীরা বেশ কয়েকটি হোন্ডা রেখেই গুলি ছুড়তে ছুড়তে পালাতে বাধ্য হয়। পরে বিক্ষুদ্ধ জনতা বেশ কয়েকটি হোন্ডা ভাংচুরসহ ২টি হোন্ডায় আগুন লাগিয়ে দেয়। এ সময় দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় এলাকাটি পুরো রণক্ষেত্রে পরিণত হলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

 

 

গুলিবিদ্ধ পারভেজ জানান, কিছু বুঝে উঠার আগেই শামীমের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক সন্ত্রাসী ফিল্মি স্টাইলে রাস্তা থেকে গুলি ছুড়তে ছুড়তে বাসায় ঢুকে। এই ঘটনার পর জেলা গোয়েন্দা পুলিশ ডিবি শহরের মাসদাইর এলাকায় অভিযান চালিয়ে হামলায় নেতৃত্বদানকারী পিজা শামীমকে আটক করেছে বলে জানা গেছে।  এন. হুসেইন/ জেসি