শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১   ১৭ শাওয়াল ১৪৪৫

দীপের উদ্যোগে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ১০:৪৩ পিএম, ১৭ মার্চ ২০২৩ শুক্রবার

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শত্বাব্দীর মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপের উদ্যোগে দোয়া মাহিফল ও কেক কাটার আয়োজন করা হয়।


শুক্রবার (১৭ মার্চ) বিকাল ৪টায় মোগড়াপাড়া বাজারে দোয়া মাহফিল ও কেক কাটার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়। এসময় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সকল শহীদ, বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বাংলাদেশের সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, স্থিতিশীলতা, উন্নয়ন, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করা হয়।

 

জাতির পিতার জন্মবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্যে মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফার হোসেন দীপ বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের জন্মলগ্ন থেকেই বিভিন্ন সময় নানারকম ষড়যন্ত্রের শিকার হয়ে আসছে এখনও তা ব্যাতিক্রম নয়। ১৯৭৫ সালে বাংলাদেশ আওয়ামীলীগকে ধ্বংশ করার অপচেষ্টা করা হয়েছিল জাতির পিতার হত্যা কান্ডের মাধ্যমে তবে সেটা সম্ভব হয়নি। ২১ আগষ্টে গ্রেনেড হামলার মাধ্যমে জাতির পিতার কন্যাকে হত্যার অপচেষ্টা চালিয়ে বাংলাদেশ আওয়ামীলীগকে নিচিহ্ন করে দেয়ার চেষ্টা করা হয়েছিল। যখনই নির্বাচনী বছর চলে আসে বাংলাদেশ আওয়ামীলীগকে ক্ষমতাচ্যুত করার জন্য নানা রকম ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি জামাতের দোসররা হুমড়ি খেয়ে পড়ে। সাম্প্রতিক সময়ে আবারও বিএনপি জামাতের দোসর হিসেবে ষড়যন্ত্রের নীল নকশা নিয়ে মাঠে নেমেছে সূদখোর ড.ইউনুস। তবে আমরা কোন ক্রমেই এই নারায়ণগঞ্জ থেকে কোন রকম ষড়যন্ত্রকে মাথাচাড়া দিয়ে উঠতে দিব না। তাই নারায়ণগঞ্জের সিনিয়র নেতৃবৃন্দ যারা আছেন তাদের প্রতি আহ্বান জানাব আপনাদের সকলের নেতৃত্বেই আমরা ঐক্যবদ্ধ থেকে এ সকল ষড়যন্ত্র অপশক্তির নীল নকশার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করব। 


এ সময় উপস্থিত ছিলেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি দেলোয়ার হোসেন খান ওবায়েদ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মামুন, নারায়ণগঞ্জ সদর থানা যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দীন, বন্দর  উপজেলা  আওয়ামী লীগ তথ্য ও গবেষণা সম্পাদক  পিয়ার জাহান, গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম, মোগড়াপাড়া ইউনিয়ন ৬ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ উপ-প্রচার সম্পাদক রেদওয়ান, বারদী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কবির প্রধান, সোনারগাঁও উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি নাইদুল ইসলাম খোকন, সোনারগাঁও পৌরসভা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি আরাফাত ইসলাম সিয়াম, সোনারগাঁও উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সিফাত, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতা নজরুল ইসলাম, সোনারগাঁও উপজেলা যুবলীগ নেতা শাহজালাল ও আলী হোসেন সহ প্রমুখ।