মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

আনোয়ার হোসেনের বক্তব্যে ক্ষেপে গেলেন মুসল্লিরা

স্টাফ রিপোর্টার

যুগের চিন্তা

প্রকাশিত : ০৬:৪০ পিএম, ২৯ এপ্রিল ২০২৩ শনিবার


গত কয়েক সপ্তাহ আগে দেওভোগ জামি’আ আরাবিয়া দারুল উলুম মাদরাসা জামে মসজিদের টাকা চুরির অভিযোগ উঠেছিলো অত্র মাদরাসা মসজিদের সভাপতি মাসুদ আহমেদ বাবুল এর বিরুদ্ধে। সিসি টিভি ক্যামেরায় দেখা যায় জুম্মা নামাজের পরে মসজিদের টাকা গণনার সময় মসজিদের সভাপতি বাবুল তার পকেটে টাকা ভরেন।

 

 

এমন ঘটনার পর থেকে মসজিদের মুসল্লিদের মাঝে ব্যাপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। তাই গত শুক্রবার ২৮ এপ্রিল মসজিদ কমিটি ও মুসল্লিদের সিদ্ধান্তে মসজিদের আগের কমিটি বাতিল করে নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন’কে আহবায়ক করে ৩৫জন সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

 

 

আনোয়ার হোসেন বর্তমানে দেওভোগ জামি’আ আরাবিয়া দারুল উলুম মাদরাসার সভাপতি পদে রয়েছেন। গতকাল মসজিদে জুম্মা নামাজ চলাকালিন খুতবা পেশ করা আগে মুসল্লিদের সামনে মসজিদের নতুন আহবায়ক কমিটির আহবায়ক হিসেবে আনোয়ার হোসেন’কে মসজিদের উন্নয়ন সম্পর্কে কিছু বলার জন্য মাইক দেওয়া হয়।

 

 

কিন্তু আনোয়ার হোসেন মসজিদের উন্নয়ন সম্পর্কে কোন কথা না বলে নিজের ব্যক্তিগত ছাত্র জীবনের প্রায়  ১০-১২ মিনিট মাইকে কথা বলেন। এতে মসজিদে থাকায় অনেক মুসল্লি আনোয়ার হোসেন এর উপর ক্ষেপে যান। মুসল্লিরা পেছন থেকে বলেন এখানে নামাজ পড়তে এসেছি, আপনার জীবন কাহিনী শুনতে আসি নাই।

 

 

এক পর্যায়ে মুসল্লিদের চিল্লাচিল্লিতে আনোয়ার হোসেন মাইক ছেড়ে বসে পড়েন। এবিষয়ে অত্র মসজিদের কয়েকজন মুসল্লি জানান, গত কয়েক সপ্তাহ আগে আগের সভাপতি বাবুল এর বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে। সেই কারনে মসজিদের কমিটি বাতিল করা হয়েছে। আজ আনোয়ার হোসেনকে আহবায়ক করে মসজিদে ৩৫ সদস্য আহবায়ক কমিটির নাম ঘোষণা করা হয়।

 

 

তারই ধারাবাহিকতায় আনোয়ার  হোসেনকে মসজিদের মুসল্লিদের সামনে আগামীতে মসজিদের উন্নয়ন সম্পর্কে বলার জন্য কিছু বলতে দেওয়া হয়। কিন্তু আনোয়ার মসজিদের কথা না বলে নিজের ছাত্র জীবনের গল্প বলা শুরু করেন। প্রায় ১০-১২ মিনিট তিনি এই ভাবে নিজের জীবনের গল্প বলেন। মুসল্লিরা আরও জানান, আমরা মসজিদে আসি নামাজ পরতে ও খুতবা শুনতে, এখানে কাউর ব্যক্তিগত জীবন কাহিনী শুনতে আসি নাই। এন.হুসেইন/জেসি