মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকবি রবীন্দ্রনাথের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৮:২১ পিএম, ৯ মে ২০২৩ মঙ্গলবার



কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত আলোচনা সভা পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও সভাপতি জেলা শিল্পকলা একাডেমী ও জেলা ম্যাজিস্ট্রেট  মো. মঞ্জুরুল হাফিজ।

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা। এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ তোলারাম কলেজের বাংলা বিভাগ, সহকারী অধ্যাপক ডক্টর রনক জাহান এবং নারায়ণগঞ্জ কলেজের উপাধ্যক্ষ রুমন রেজা।

 

 

অনুষ্ঠানে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক  মো. মঞ্জুরুল হাফিজ বক্তব্য রাখেন তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আলোচনার মধ্য দিয়ে তুলে ধরেন ভাষা ও গল্পের কথা। তুলে ধরেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রথম বাঙালি হিসেবে নোবেল জয়য়ের কথা। রবীন্দ্রনাথ সকলের জন্য লিখেছেন ।একটা লেখা কখনোই পূরণ হয় না। তিনি তার বক্তব্যে আরও বলেন রবীন্দ্রনাথের মত মানুষ হাজার বরষে শতবর্ষে একজন আসে না। তিনি এই বলে তার বক্তব্য শেষ করেন, যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে। এন.হুসেইন/জেসি