বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

নাসিক ১৪নং ওয়ার্ডে সড়কে বেহাল দশা

যুগের চিন্দা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৭:৫১ পিএম, ২৪ মে ২০২৩ বুধবার


নারায়ণগঞ্জ এর ১৪ নং ওয়ার্ডে দেওভোগ পানির টাংকি রোডের বেহাল দশা। দেওভোগ পানির টাংকি থেকে শুরু করে কৃষ্ণচূরার মোড় (চাচার দোকােেনর মোড়) পর্যন্ত রাস্তার বিভিন্ন যায়গায় ছোট বড় খানা খন্দে রাস্তার বেহাল দশা। বৃষ্টি হোক বা রোদ সব মৌসুমেই এই সড়কের জন্য ভোগান্তিতে পড়তে হয় এলাকাবাসীর।

 

 

ছোট বড় আকারের গর্তে গাড়ি চলাচলে ব্যাঘাত ঘটে। অনেক সময় ভারী কোনো যান বাহন থাকলে পড়ে যাওয়ার সম্ভাবনাও থাকে। তাছাড়া বৃষ্টির মৌসুমে এই রাস্তা ডুবে থাকে পানির নিচে যার ফলে এই রাস্তা দিয়ে হাটা চলা করা মুসকিল বলে অভিযোগ ১৪ নং ওয়ার্ডের বাসিন্দা দের।

 


গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায় কৃষ্ণচুড়ার মোড় থেকে শুরু করে দেওভোগ পানির টাকিং পর্যন্ত পুরো রাস্তার ভাঙ্গা অবস্থা। রাস্তার মাঝে অনেক বড় বড় গর্তে ঝূকিপূন্য ভাবে গারি চলাচল করে। এলাকাবাসির কাছে এই সড়কের বিষয় জানতে চাইলে তারা বলেন গত নির্বাচনের পর এই রাস্তায় কোনো পরিবর্তন হয় নি আরো অবনতি হয়েছে। রোদের সময় রাস্তা দেখা গেলেও বৃষ্টির দিনে এই রাস্তা দেখাই যায় না বেশির ভাগ সময় পানির নিচেই থাকে।

 


 নাসিক ১৪ নং ওয়ার্ডে একজন স্থানীয় বাসিন্দা মো: সানোয়ার প্রতিবেদক কে বলেন, আমি এখানে এই রোডের গত ৫ বছরেও কোনো সংস্কার করতে দেখিনি। এখানে অনেক সময় এই রোডের এমন অবস্থার জন্য অনেক দুর্ঘটনা ঘটে বিশেষ করে বৃষ্টির দিনে এখানে পানি জমে থাকলে অটো বা রিক্সা চালকরা রাস্তার অবস্থা বুজতে না পেড়ে  যাড়ি নিয়ে ভাঙ্গা যায়গা দিয়ে যাওয়ার চেষ্টা করলে চালক সহ যাত্রীরা বিভিন্ন দুর্ঘটনার সিকার হয়। এ নিয়ে এলাকার কাউন্সিলর এর কাছে অনেক বার  অভিযোগ করলেও তেমন কোনো ব্যবস্তা নিতে দেখা যায়নি।

 


একই এলাকার বাসিন্দা সাইদুল মিয়া জানান, এই রাস্তার মেরামত গত পাচঁ বছরেও কেউ করেনি। এই রাস্তা দিয়ে মেয়র নিজের বাসায় যাওয়া আসা করে তিনি দেখেন না ? আমাদের এলাকা বাসির রোদ বৃষ্টির দিনে কেন এমন কষ্ট করতে হবে আজকে এতো বছর ধরে। তাছারা কাশীপুর ভোলাইলের বাসিন্দারা শহরে আসা যাওয়ার জন্য এই রোড ব্যবহার করেন। আর বর্তমান কাউন্সিলরের কোনো  উদ্যেগ নেই এই রাস্তা নিয়ে।

 


এ বিষয় নাসিক ১৪ নং ওয়ার্ড কাউন্সিলক জনাব মনিরুজ্জামান মনির যুগের চিন্তা কে বলেন, এই রাস্তার টেন্ডার পাশ হলেই রাস্তার কাজ ধরা হবে। সরকার থেকে টাকা আসলে টেন্ডার পাশ হবে। তারপর ২ নং গেট থেকে নাগবাড়ি পর্যন্ত পুরো রাস্তাই ঠিক করা হবে।এন. হুসেইন রনী /জেসি