বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

অনেক কষ্ট বেদনা বুকের ভিতর চেপে রেখেছি: খোকন সাহা (ভিডিও)

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

 

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা বলেছেন, অনেক কষ্ট বেদনা বুকের ভিতর চেপে রেখেছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করতে আমার তাঁতীলীগের বন্ধুরা শহীদ মিনারে অনুমতির জন্য মেয়রের কাছে গিয়েছিলেন। তাদের অনুমতি দিলেন না। অনুমতি দিলেন জোনায়েদ সাকীদের। সাকীরা গত শুক্রবার শহীদ মিনারে নেত্রীর বিরুদ্ধে অকথ্য ভাষায় কথাবার্তা বলেছেন। যে কথা আমরা মুখেও আনতে চাই না। সরকারকে গালাগালি করলেন ভারতকেও গালাগালি করলেন। নরেন্দ্র মোদী আসছেন এর জন্যও কট্টর ভাষায় কথাবার্তা বললেন। আর আমরা মুজিব আদর্শের সৈনিকরা রাজপথে বঙ্গবন্ধুর জম্মদিনের কেক কাটলাম। মহানগর তাঁতীলীগের  আহ্বায়ক সাহেদ সাক্ষী।

 

 

বুধবার (২৪ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ১৯৭১ সালে পাক বাহিনী কর্তৃক গণহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলার আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

 

খোকন সাহা বলেন, আমরা কাগজটি কেন্দ্রীয় নেতাদের কাছে পাঠিয়েছি। এত কষ্ট লাগে শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী পালন করতে দেয়া হয় না, তারা কি আওয়ামীলীগ করে? যতদিন বেঁচে থাকব এ বেদনা কষ্টটা আমার বুকের হৃদয়ে চেপে থাকবে।
 

তিনি বলেন, ২৫ মার্চ এ দেশে গণহত্যা হয়েছিল। গণহত্যায় শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসছে। আমরাই স্বাধীন বাংলাদেশের পক্ষ থেকে তাকে স্বাগতম জানাচ্ছি। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তার এই আগমনে আমি তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।

 

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার জন্যই আজকে আমাদের এই দেশটা উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। দোয়া করবেন স্বাধীনতা যুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদ, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর প্রয়াত জননেতা শামসুজ্জোহাসহ ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি জন্য। যে সকল বাহিনী স্বাধীনতা যুদ্ধে আমাদেরকে সহযোগিতা করেছেন তাদেরকে আমাদের স্মরণ রাখতে হবে।

 

কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মৃধার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আতিকুজ্জামান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক, বিশেষ অতিথি সাবেক পিপি এড. ওয়াজেদ আলী খোকন, নাসিক ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফি উদ্দিন প্রধান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল, মহানগরের সভাপতি অরুণ কুমার দাস, সোনারগাঁ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, সদর উপজেলা যুব ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ মন্ডল শুভ প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর