শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

অবশেষে অনুশীলনে ফিরলেন টাইগাররা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

পাকিস্তান সফর শেষের রাতেই দেশ ছাড়েন বাংলাদেশ ক্রিকেট দল। ২ টেস্ট খেলতে নিউজিল্যান্ডে পাড়ি জমান তারা। আশা ছিলো যত দ্রুত সম্ভব আসন্ন ২ টেস্টের জন্য নিজেদের প্রস্তুত করে নেওয়া। তবে নিউজিল্যান্ডে অনুশীলনেরই অনুমতি মিলছিল না বাংলাদেশের। কারণ ছিলো করোনা। করোনা-শঙ্কা কাটিয়ে ওঠায় অবশেষে তার সুযোগ মিলেছে। নিউজিল্যান্ড পৌছানোর ১১ দিন পর ব্যাট-বল নিয়ে নিজেদের ঝালিয়ে নিতে পেরেছেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ড থেকে পাঠানো ভিডিও বার্তায় এমন তথ্য জানিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

 


আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে লিংকন ইউনিভার্সিটি মাঠে অনুশীলন করেছে বাংলাদেশ। বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানান, ‘বাইরে বের হতে পারার অনুভূতি অসাধারণ। ১১ দিন হোটেল বন্দি থাকা খুবই চ্যালেঞ্জিং ছিল ছেলেদের জন্য। ছেলেরা রৌদ্রজ্জ্বল একটি দিনে মাঠে আসতে পেরে খুব খুশি।’

 


বাংলাদেশ দলকে এবার কোয়ারেন্টিনের মেয়াদ করা হয়েছিল সাত দিন। কিন্তু বাংলাদেশ ক্যাম্পে করোনাভাইরাস হানা দেওয়ায় দুই ম্যাচের টেস্ট সিরিজ বাতিলের সম্ভাবনা তৈরি হয়েছিল। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বলা হয়েছিল, আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত মুমিনুলরা কোনও ধরনের অনুশীলন করতে পারবে না বাংলাদেশ। নতুন পরীক্ষায় দলের সবাই করোনা নেগেটিভ হওয়াতেই আজ মাঠে ফেরার সুযোগ পেয়েছেন ক্রিকেটাররা।
 

এই বিভাগের আরো খবর