শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

আন্তর্জাতিক নারী দিবস

অর্ধেক তার গড়িয়াছে নারী, অর্ধেক তার নর

রাহিমা আক্তার লিজা

প্রকাশিত: ৭ মার্চ ২০২৩  


আগামীকাল ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। এই দিবসকে সামনে রেখেই আমার কিছু কথা, ‘আমরা নারী আমরা সবই পারি’। মার্চ মাসের ৮ তারিখ হলো আন্তর্জাতিক নারী দিবস। দেশজুড়ে বা বলা চলে বিশ্বজুড়ে এই দিন সব মেয়েদের সম্মান জানানো হয়। যদিও আজকের দিনে নারীরা বলে তাদের জন্য আলাদা কোনো দিনের প্রয়োজন নেই।

 

 

কারণ, প্রত্যেক নারী ই এখন স্বয়ংসিদ্ধা, তারা এখন কারো উপরে নির্ভরশীল নয়। বরং, তাদের ভিত্তি স্তম্ভে দৃঢ়ভাবে দাঁড়িয়ে আছে পরিবার, কোন কোম্পানির ভবিষ্যৎ, এমনকি নির্ভর করে আছে কোন দেশের ভাগ্য। একজন নারী যদি তার দক্ষতা বুঝে এবং ব্যবহার করে তবে তারা বিশ্বকে পুনর্গঠন করতে পারে।  

 

 

একজন শক্তিশালী নারীই জানে যে কিভাবে জীবনকে বাজি রেখে চোখের অশ্রুকে লুকিয়ে ফেলে জীবনটাকে এক পা দু পা করে সামনের দিকে পরিচালনা করতে হয়। সারা বিশ্বের নারী এখন ঘরে এবং বাহিরে সমান তালে তাল মিলিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। কেউ বিশ্বাস করুক আর নাইবা করুক, আপনি সর্বদা গর্ববোধ করুন যে আপনি একজন নারী।

 

 

সব সময় ভালো থাকুন এবং ভালো চিন্তা করুন, কখনো কোন অবস্থাতেই ভেঙে পড়া যাবে না, নিজেকে এতটাই যোগ্য করে তুলুন যে কাউকে আপনার অনুসরণ করতে না হয় বরং সবাই যেন আপনাকেই অনুসরণ করে। নিজে বদলে যাও পরিবারকেও বদলে দাও, তুমি নারী তুমি নিজেও জানো না তোমার মধ্যে কতটা ক্ষমতা লুকিয়ে আছে, সবাইকে নিজের আলোয় আলোকিত করছ তুমি নারী, নারী শব্দটাই তো শক্তির সঙ্গে জড়িত।

 

 

তাই আজ আন্তর্জাতিক নারী দিবসে আমি আমার সমস্ত শুভাকাক্সক্ষীদের আন্তরিক ধন্যবাদ দিতে চাই যাদের উৎসাহ ধ্বনিতে আজ আমি আমার সাফল্যের গল্প লিখতে সক্ষম হয়েছি। সবশেষে সবার কাছে দোয়া কামনা করছি, সবাই আমার জন্য দোয়া করবেন। লেখক : নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি। 

এই বিভাগের আরো খবর