শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান ওবায়দুল কাদেরের

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩০ জুন ২০২১  

লকডাউনে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং জনপ্রতিনিধিদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (৩০ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত করোনাভাইরাস সংক্রমিত সীমান্তবর্তী জেলাসহ মোট ৩০টি জেলা-উপজেলায় প্রতিনিধিদের মাধ্যমে সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আহ্বান জানান তিনি।

 

এ সময় তিনি বলেন, করোনার উচ্চমাত্রার সংক্রমণ সীমান্তবর্তী জেলা থেকে রাজধানীমুখী হয়েছে। ছড়িয়ে পড়েছে গ্রামাঞ্চলেও। এমন বাস্তবতায় আমাদের সবার এবং পরিবারের সুরক্ষায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন জরুরি হয়ে পড়েছে। শতভাগ মাস্ক পরা নিশ্চিত করার বিকল্প নেই, স্বাস্থ্যবিধির প্রতি সামান্য অবহেলা আমাদের ছিটকে দিতে পারে চিরচেনা জগৎ থেকে।

 

তিনি বলেন, সংক্রমণ রোধের পাশাপাশি অর্থনীতির চাকাকে সচল রাখতে পারায় শেখ হাসিনার নেতৃত্ব দেশ-বিদেশে প্রশংসা কুড়িয়েছে, অথচ একটি রাজনৈতিক দল নিজেরা মানুষের পাশে না দাঁড়িয়ে নিরাপদ দূরত্বে থেকে সরকারের বিরুদ্ধে অবিরাম মিথ্যাচারের বাজনা বাজিয়ে যাচ্ছে। বিএনপি সচেতনতা তৈরি না করে মানুষের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে যাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা টিকা নিয়েও মিথ্যাচার করেছিল। অথচ এখন তারাই টিকার জন্য সবার আগে লাইনে দাঁড়িয়েছে।
 

এই বিভাগের আরো খবর