বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

অ্যাশেজে অস্ট্রোলিয়ার ধাপট

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

টেস্ট ক্রিকেটের সবচেয়ে জমজমাট সিরিজ বলা হয় অ্যাশেজকে। অস্ট্রোলিয়া এবং ইংল্যান্ড দলের মুখোমুখি হলে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা তাকিয়ে থাকে সেদিকেই।


অস্ট্রোলিয়ার গাব্বাতে গত ৮ ডিসেম্বর অ্যাশেজের প্রথম ম্যাচে খেলতে নামে দুই দল। দ্বিতীয় দিন শেষে বড় লিড ধরে রেখেছে অস্ট্রোলিয়া। সেখানে দ্বিতীয় দিন শেষে অস্ট্রোলিয়ার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩৪৩ রান। যার ফলে অস্ট্রোলিয়া ১৯৬ রানের লিড সহ তৃতীয় দিনের খেলা শুরু করবে।


দ্রুততম সেঞ্চুরি তুলে নেয় ট্রাভিস হেড। মাত্র ৮৫ বলেই তুলে নেয় তার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। দিনশেষে ৯৫ বলে ১১২ রান সংগ্রহ করে অপরাজিত আছে তিনি। এছাড়াও ডেভিড ওয়ার্নারের ৯৪ এবং মারনুসের ৭৪ রানের ওপর ভর করে বড় সংগ্রহের দিকে অস্ট্রোলিয়া এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। কামিন্স ও স্টার্কদের সামনে দাড়াতেই পারেনি ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ।

 

মাত্র ১৪৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড দল। জস বাটলারের ৩৯ ও পোপের ৩৫ রান ছাড়া কেওই দাড়াতে পারেনি অজি পেসারদের সামনে। কামিন্স ৫ উইকেট তুলে নেয় ৩৮ রানের খরচে। আর দুটি করে উইকেট নেয় স্টার্ক ও হ্যাজলউড। বাকী একটি উইকেট নেয় গ্রীন।

এই বিভাগের আরো খবর