শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন  

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১  

বিএনপির  ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়া সংলগ্ন একটি চেম্বারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী  বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে কেককেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

 

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণাই দেননি, তিনি রণাঙ্গনের একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধে অনবদ্য অবদানের জন্য তাকে বীব উত্তম' খেতাবে ভূষিত করা হয়েছিল অথচ মহান স্বাধীনতার ঘোষক বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে বর্তমান সরকার যে অপপ্রচার করছে তাতে করে মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করা হচ্ছে। জিয়াউর রহমান শুধু একটি নাম নয় একটি ইতিহাস। এদেশের মানুষের মন থেকে জিয়াউর রহমানের নাম কোনদিনও মুছে ফেলা যাবে না। আর সংসদ ভবন এলাকা থেকে জিয়াউর রহমানের সমাধি সরিয়ে নেওয়ার দুঃসাহস করলে এই সরকারের পতন কেউ ঠেকাতে পারবেনা।

 

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ূর কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকিরের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সহ-সভাপতি মশিউর রহমান শাহীন, সাবেক সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লা, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এড.এইচ এম আনোয়ার প্রধান,আইনজীবী ফোরাম নেতা এড.বেনজির আহমেদ,এড.কাজী আঃ গাফফার, এড. গিয়াস উদ্দিন,এড.হেলাল উদ্দিন সরকার,এড. গোলাম হোসেন, এড.মানিক মিয়া, এড.আলম,এড.খন্দকার আক্তার,এড. মাসুদা বেগম শম্পা,এড. কামাল হোসেন মোল্লা, এড. শামসুল আরেফীন টুটুল,এড. সালাউদ্দিন সবুজ,এড. রোকন উদ্দিন, এড. তারিকুল ইসলাম বুলবুল,এড. কায়সার আলম চৌধুরী টুটুল, এড. জাহিদুল হাসান, এড. শারমিন আক্তার,এড. আসমা হেলেন বিধী, এড. আহসান হাবীব গোলাপ, এড. শেখ আঞ্জুম আহমেদ রিফাত, এড. রাসেল মিয়া,এড. মামুন মাহমুদ, এড. সারোয়ার জাহান,এড. মহসীন শেখ,এড. আমিনুল ইসলাম,এড. ফজলুর রহমান ফাহিম,এড.হাফিজুর রহমান মাসুম, এড. মেহেদী হাসান, এড. দীপু, এড. আবুল কালাম আজাদ, জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের সভাপতি এড . কে. এম সুমন প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর