মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

আইভীকে আনোয়ারের সমর্থন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

# শামীম ওসমানের পরিকল্পিত কথিত কর্মী সমাবেশগুলিতে যোগ দেননি তিনি


# প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তাকে নিয়েই মাঠে নামার ঘোষণা


# আইভীও বলছেন প্রধানমন্ত্রী মনোনয়ন দিলেই তিনি এবার নির্বাচন করবেন



এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর প্রতি নিজের সমর্থন পরিস্কার করেছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন। তিনি সংসদ সদস্য শামীম ওসমানের পরিকল্পনা মোতাবেক মহানগর আওয়ামী লীগের যে সকল কর্মী সমাবেশ হচ্ছে সেসব কর্মী সমাবেশে যোগ না দিয়ে এরই মাঝে নারায়ণগঞ্জবাসীকে একটি বার্তা দিয়েছেন বলে মনে করেন নারায়ণগঞ্জের রাজনৈতিক সচেতন মহল।

 

তারা মনে করেন আলহাজ্ব আনোয়ার হোসেন এবার মেয়র আইভীর পক্ষ্যে একটি জোরালো অবস্থান নিয়েছেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের নামে কর্মী সমাবেশ চলছে। শুরু থেকেই এই সময়ে এসব কর্মী সমাবেশের বিরোধীতা করে আসছেন আলহাজ¦ আােনায়ার হোসেন। শুধু তাই নয়, তিনি এসব কর্মী সমাবেশকে মহানগর আওয়ামী লীগের কর্মী সমাবেশও বলতে নারাজ। তাই তিনি সহ মহানগরের অধিকাংশ নেতাই এসব কর্মী সমাবেশে যোগ দেয়া থেকে বিরত রয়েছেন। শুধু তাই নয়, আলহাজ¦ আনোয়ার হোসেন পরিষ্কার জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী হবেন তার মনোনীত প্রার্থী।

 

তাই প্রধানমন্ত্রী যদি এবার মেয়র পদে আইভীকে মনোনয়ন দেন তাহলে তিনি তাকে নিয়েই মাঠে নামবেন। বিপরিতে মেয়র আইভীও পরিস্কার জানিয়ে দিয়েছেন একবার নিজের জনপ্রিয়তা প্রমাণ করার জন্য তিনি দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে শামীম ওসমানের বিপক্ষে নির্বাচন করেছিলেন। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তাকে মনোনয়ন দেন তাহলেই কেবল তিনি নির্বাচন করবেন। না দিলে করবেন না। আর সেই নির্বাচনে তিনি প্রমাণ করেছিলেন তিনি শামীম ওসমানের চেয়ে অনেক বেশি জনপ্রিয়। সেই নির্বাচনে শামীম ওসমান মেয়র আইভীর কাছে লক্ষাধিক ভোটে হেরেছিলেন। কিন্তু সেই নির্বাচনের পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আইভীকে বুকে টেনে নিয়েছিলেন এবং বলেছিলেন আমি জানতাম তুমিই নির্বাচিত হবে।

 

এতেই বুঝা যায় ওই নির্বাচনে প্রধানমন্ত্রী শামীম ওসমানকে দলীয় মনোনয়ন দিলেও মেয়র আইভীর প্রতি তার সমর্থন মোটেও কম ছিলোনা। আর প্রধানমন্ত্রী চেয়েছিলেন বলেই সেই নির্বাচনটি সম্পূর্ণ অবাধ ও সুষ্টু হয়েছিলো এবং নিজ দলীয় প্রার্থীর বিপক্ষে দাড়িয়ে মেয়র আইভী বিপুল ভোটে জয়ী হয়েছিলেন। কিন্তু গত নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারো কোনো কথা না শুনেই মেয়র আইভীকে দিয়েছিলেন দলীয় মনোনয়ন। এবারও তেমনটাই হবে বলে মনে করেন নারায়ণগঞ্জের সচেতন মহল।

 

গত নির্বাচনে শামীম ওসমান বিভ্রান্ত করেছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেনকে। তিনি আনোয়ার হোসেনকে বলেছিলেন তাকে তিনি মনোনয়ন এনে দেবেন। তখন আনোয়ার হোসেনও শামীম ওসমানের কথা বিশ্বাস করেছিলেন এবং সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন চেয়ে অপদস্ত হয়েছিলেন। তবে প্রধানমন্ত্রী নিজে ডেকে নিয়ে আনোয়ার হোসেনকে দিয়েছিলেন জেলা পরিষদের মনোনয়ন। তাই আনোয়ার হোসেন এবার বুঝেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠিকই নারায়ণগঞ্জের সব খোঁজ খবর রাখেন এবং সময় মতো তিনি সঠিক সিদ্ধান্ত নেবেন। আর সেই ক্ষেত্রে আবারও মেয়র পদে আইভীকেই বেঁছে নেবেন প্রধানমন্ত্রী।

 

কারণ এই সিটিতে মেয়র আইভীর জনপ্রিয়তা এখনো এতোটুকু কমেনি বা সিটির উন্নয়নে আইভী কোনো রকম গাফিলতি করেননি। সততার ক্ষেত্রেও মেয়র আইভীর কোনো বিকল্প নেই। নূন্যতম কোনো রকম দুর্নীতির সাথে তিনি জড়িত নন। নারায়ণগঞ্জের সকল মানুষের মাঝেই তার যে ইতিবাঁচক ভাবমূর্তি রয়েছে সেই ভাবমূর্তি আরো সমুজ্জল হয়েছে। তাই এসব বিবেচনা করেই মেয়র আইভীর প্রতি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন তার সমর্থন পরিস্কার করছেন বলে অনেকে মনে করেন। এরই মাঝে আনোয়ার হোসেন বুঝিয়ে দিয়েছেন শামীম ওসমানের হঠকারী কর্মকাণ্ডের সাথে তিনি নেই।

এই বিভাগের আরো খবর