বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

আইভীকে ছেড়ে এবার গিয়াসকে টার্গেট করেছেন শামীম ওসমান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৪ মে ২০২৩  


# তিনি যার বিরোধীতা করেন তিনি জনপ্রিয় হয়ে উঠেন

# এই বিরোধীতা গিয়াসের জন্য আশির্বাদ হয়ে উঠবে
 

নারায়ণগঞ্জের রাজনীতিতে সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীকে ছেড়ে এবার নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মুহম্মদ গিয়াস উদ্দিনকে টার্গেট করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। গিয়াস উদ্দিন জেলা বিএনপির আহবায়ক হওয়ার পর থেকে সংসদ সদস্য শামীম ওসমান তাকে ঘায়েল করার জন্য নানা রকম আক্রমনাত্বক বক্তব্য দিয়ে চলেছেন। গিয়াস উদ্দিনকে তিনি একজন খুনী হিসাবে আখ্যায়িত করছেন।

 

 

ফলে নারায়ণগঞ্জের রাজনৈতিক পর্যবেক্ষক মহল মনে করেন শামীম ওসমান তার টার্গেট পাল্টিয়েছেন। এতোদিন তার টার্গেট ছিলেন মেয়র আইভী। কিন্তু এখন আর আইভীকে নিয়ে তিনি কোনো রকম মাথা ঘামাচ্ছেন না। বরং উঠতে বসতে প্রতিনিয়ত তিনি গিয়াস উদ্দিনকে নিয়ে ভাবছেন এবং বলছেন। ফলে আপাতত স্বস্তিতে আছেন মেয়র আইভী। 

 

 

এদিকে আইভীর বিরোধীতা তিনি বহুদিন ধরেই করে এসেছেন। বিশেষ করে প্রায় এক যুগ আগে শামীম ওসমান আইভীর সাথে নির্বাচন করে বিপুল ভোটে হেরে যাওয়ার পর থেকে তিনি আইভীর বিরুদ্ধে বেপরোয়া আচরণ করে এসেছেন। এই শহরে আইভীর বিরুদ্ধে হাজার হাজার ব্যানার পোষ্টার লাগিয়ে ছেয়ে ফেলা হয়েছিলো। এসব পোষ্টারের মাঝে অনেকগুলো ছিলো মারাত্মক অশ্লীল।

 

 

তখন আইভীর পক্ষ থেকে শামীম ওসমানের দিকেই আঙ্গুল তোলা হয়েছিলো। তারপর মেয়র আইভীর বিরুদ্ধে হিন্দু ও মুসলিম সম্প্রদায়কে ক্ষেপিয়ে তোলার চেষ্ঠা করা হয়েছিলো। কিন্তু কোনো কিছুতইে লাভ হয়নি। বরং শামীম ওসমান যতোদিন আইভীর বিরুদ্ধে বলেছেন ততোদিন আইভীর জনপ্রিয়তা কেবলই বেড়েছে। তাই এই শহরে একটি কথা চালু আছে আর তা হলো শামীম ওসমান যার বিরুদ্ধে বলেন তিনি দ্রুত জনপ্রিয় হয়ে উঠেন। অতীতে এমনটা দেখা গেছে জাকির খানের বেলায়ও।

 

 

এক সময় শামীম ওসমান জাকির খানের বিরোধীতা করেছিলেন, তখন জাকির খান ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছিলেন। পরে তিনি আইভীর বিরোধীতা করায় আইভীও জনপ্রিয় হয়ে উঠেন। তাই নারায়ণগঞ্জের অধিকাংশ মানুষ মনে করেন এখন তিনি গিয়াস উদ্দিনের সমালোচনা করছেন তাই গিয়াস উদ্দিনও জনপ্রিয় হয়ে উঠবেন। এরই মাঝে শামীম ওসমানের বিরোধিতার কারণে এই জেলার রাজনীতিতে গিয়াস উদ্দিন বেশ মজবুত অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন।

 

 

বিএনপির নেতা-কর্মীরা এখন মনে করেন গিয়াস উদ্দিন হলেন জেলা বিএনপির পারফেক্ট নেতা। কারন শামীম ওসমান তাকে ভয় পাচ্ছেন। তাকে কাউন্ট করছেন শামীম ওসমান। তার আগে তৈমুর আর কাজী মনিরও জেলা বিএনপির দায়িত্ব পালন করেছেন। কিন্তু তাদেরকে মোটেও কাউন্ট করেননি এই এমপি।

 

 

তাই আইভীকে ছেড়ে গিয়াস উদ্দিনকে টার্গেট করার শেষ পর্যন্ত রাজনৈতিক ভাবে লাভবান হচ্ছেন সাবেক এমপি গিয়াস উদ্দিন। তাই শামীম ওসমানর বিরোধীতা শেষ পর্যন্ত গিয়াস উদ্দিনের জন্য আশির্বাদ হয়ে উঠবে বলেই মনে করেন নারায়ণগঞ্জের সচেতন মহল। এন.হুসেইন/জেসি

এই বিভাগের আরো খবর