শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

আওয়ামীলীগ-বিএনপি প্যানেলের মনোনয়নপত্র দাখিল

মেহেদী হাসান

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  



আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন। গতকাল ১৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বিকেল চারটায় নির্বাচন কমিশনার অতিরিক্ত পিপি আব্দুল রহিম ও জিপি এড. মেরিন বেগমের কাছে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ ও বিএনপি প্যানেল আইনজীবীরা।

 

 

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি পদে প্রার্থী হয়েছেন এড.হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি পদে এড.আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি পদে এড.রবিউল আমিন রনি, সাধারণ সম্পাদক পদে এড.মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক এড.কামাল হোসেন, কোষাধক্ষ্য পদে এড.স্বপন ভুঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে এড.অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক পদে এড.এরশাদুজামান ইমন, ক্রীড়া সম্পাদক পদে এড.আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড.রাজিয়া আমিন কাঞ্চি, সমাজ সেবা সম্পাদক পদে এড.মানজুদুল রশিদ রিফাত, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড.দেলোয়ার হোসেন সুজন প্রধান, কার্যকরী সদস্য পদে এড.নারায়ন চন্দ্র দাস, এড.নুরী নাজমুল আমিন, এড.আলী আকবর, এড.হালিমা আক্তার ও এড.ফাহিমা রহমান পায়েল।

 

 

এছাড়াও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এড.আহসান হাবিব শাহিন, সিনিয়র সহ-সভাপতি পদে এড.সুমন মিয়া, সহ-সভাপতি পদে এড.জুবের আলম জীবন, সাধারণ সম্পাদক পদে এড.এইচ.এম আনোয়ার প্রধান, যুগ্ম সম্পাদক এড.জাহিদুল ইসলাম মুক্তা, কোষাধক্ষ্য পদে এড.শেখ আঞ্জুম আহমেদ, আপ্যায়ন সম্পাদক পদে এড.আসমা হেলেন বিথী, লাইব্রেরী সম্পাদক পদে এড.রোকন উদ্দিন, ক্রীড়া সম্পাদক পদে এড.রাসেল প্রধান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড.সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এড.গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড.হাবিবুর রহমান হাবিব, কার্যকরী সদস্য পদে এড.ফাতেমা খাতুন, এড.আবুল কালঅম আজাদ, এড.মোহাম্মদ সুমন মিয়া, এড.আদনান মোল্লা, এড.সাজিয়া আক্তার।

 

 

প্রসঙ্গত, আজ ১৬ জানুয়ারি প্রার্থীদের যাচাই বাচাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৭ জানুয়ারি থেকে ১৯জানুয়ারির মধ্যে প্রার্থীদের প্রত্যাহার ও ১৯জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা পকাশ করা হবে।

 

 

আগামী ৩০জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দু’টি প্যানেলে ১৭টি পদে মোট ৩৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির (২০২৩-২৩) নির্বাচনে মোট ভোটার ১১৫১জন। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর