বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১

আগের মতো দমন-পীড়ন চালানোর দিন শেষ : গিয়াস উদ্দিন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ জুন ২০২৩  

 

# সরকারী দলের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থেকে শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালনের আহবান

 

 

সাবেক এমপি ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মুহম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, সরকারের দমনপিড়ন চালানোর দিন শেষ হয়ে গেছে। মার্কিন ভিসা নীতি ঘোষনার পর সরকার বার বার বলছে তারা নাকি দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করবে। তাই এই ভিসা নীতি নাকি বিএনপির নেতাকর্মীদের জন্য প্রযোজ্য হবে। সরকারী দলের কোনো ক্ষতি হবে না। আমি মনে করি সরকার বুঝে শুনেই এখন এমন কথা বলছে। যদিও ভিসা নীতিতে পরিস্কার ভাবে বলে দেয়া হয়েছে কারা কারা এই ভিসা নীতির আওতায় রয়েছে।

 

এদের মাঝে সরকারের প্রশাসনযন্ত্রের কথা বেশ পরিস্কার ভাবেই বলা হয়েছে। সঙ্গে বলে দেয়া হয়েছে যারা বাংলাদেশে কোনো দলের সভাসমাবেশে বাধা দেবে তাদের স্ত্রী সন্তানরাও ভিসা পাবে না। গিয়াস উদ্দিন বলেন এটা সবার জানা যে বাংলাদেশ থেকে যে সকল ছাত্রছাত্রী বিদেশে পড়তে যায় তাদের শতকরা ৯৫% যায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং অস্ট্রেলিয়ায়। তাই এ দেশের কোনো অফিসার চাইবে না তাদের ভুলে তাদের সন্তানদের ভবিষ্যৎ নষ্ট হোক।

 

তাই তারা বিরোধী দলের কোনো সভাসমাবেশে এখন আর কোনো বাধা দেবে না বলেই আমরা বিশ্বাস করতে চাই। কারণ সরকারের অন্যায় আবদার রক্ষা করে তারা কেনো বলির পাঠা হবেন? ফলে আমাদের দলের নেতাকর্মীরা এখন আগের তুলনায় অনেক বেশি স্বচ্ছন্দে মাঠে নেমে আসবে বলে আমার ধারনা। তাই আমি নেতাকর্মীদের উদ্দেশ্যে দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই আপনারা নির্ভয়ে মাঠে নেমে আসুন। তবে আপনাদেরকে সরকারী দলের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকতে হবে।

 

তত্বাবদায়ক সরকারের দাবিতে যেকোনো মূল্যে কর্মসূচিগুলি শান্তিপূর্ণ ভাবে পালন করতে হবে। কারন সরকারী দল নানা ভাবে উস্কানী দেবে। তারা ষড়যন্ত্র করে বিএনপির নেতাকর্মীদের উপর দোষ চাঁপাতে চাইবে। তাই দলের প্রত্যেকটি নেতাকর্মীকে আহবান জানাবো আপনারা চারিদিকে সজাগ দৃষ্টি রাখবেন। তিনি বলেন নারায়ণগঞ্জ জেলায় বিএনপি এখন অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

 

এই জেলার জনগন রয়েছে বিএনপির পাশে। তাই এখন সময় এসেছে একটি শান্তিপূর্ণ গণআন্দোলনের মাধ্য এ দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করার। গতকাল দৈনিক যুগর চিন্তার এই প্রতিনিধির সাথে প্রতিক্রিয়া ব্যাক্ত করতে গিয়ে তিনি এসব কথা বলেন।এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর