মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

আজাদের ‘দালালীতে’ আশাপূরণ হচ্ছে না নিজামের!

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

বিএনপির বিতর্কিত নেতা এডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাসের কারণে বাস্তবায়িত হচ্ছে না আওয়ামী লীগ নেতা শাহ নিজামের আকাঙ্খা। আজাদ বিশ্বাস নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান। তিনি বিগত প্রায় ১৪ বছর ধরে এই উপজেলার চেয়ারম্যানের পদটি ধরে রেখেছেন। খোদ বিএনপির নেতাকর্মীরা মনে করেন সংসদ সদস্য শামীম ওসমান আর সেলিম ওসমানের বিশেষ কৃপায় আজাদ এখনো এই পদটি ধরে রাখতে পেরেছেন।

 

ফলে বিএনপির নেতাকর্মীরা তাকে ‘দালাল’ আজাদ হিসাবে আখ্যায়িত করেছেন। তিনি ওসমান এমপিদের এতোটাই চাটুকারিতায় ব্যস্ত রয়েছেন যে সম্প্রতি ডিএনডির ভেতরে সাধারণ মানুষ যখন ভয়াবহ জলাবদ্ধতায় আক্রান্ত হয়ে সীমাহীন দুর্ভোগের মাঝে জীবন যাপন করছেন তখন এই আজাদ বিশ^াস বলছেন সংসদ সদস্য শামীম ওসমানের আন্তরিক প্রচেষ্ঠায় ডিএনডির মানুষ ভালো আছে। তিনি এই কথা বলার পর এই রিপোর্ট পত্রিকায় প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার মুখে পতিত হয়েছেন এই আজাদ বিশ্বাস। যদিও কোনো সমালোচনাকেই তিনি গায়ে মাখেন না। যেকোনো মূল্যে চেয়ারম্যানের পদটা ধরে রাখাই তার মূল লক্ষ্য।

 

ফলে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শাহ নিজামের আকাঙ্খা হচ্ছে না। কারন এই উপজেলায় নির্বাচন হলে শাহ নিজাম চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান বলে এর আগে তিনি নিজেই জানিয়েছিলেন। শাহ নিজাম স্থানীয় এমপি একেএম শামীম ওসমানের খুবই আস্থাভাজন একজন। এই মুহুর্ত্বে তিনিই শামীম ওসমানের সেকেন্ড ইন কমান্ড হিসাবে পরিচিতি লাভ করেছেন। তাই সদর উপজেলায় যদি নির্বাচন হতো আর শাহ নিজাম যদি আওয়ামী লীগের প্রার্থী হতেন তাহলে তিনি নিশ্চিত বিজয় লাভ করতেন।

 

কারন বর্তমান প্রেক্ষাপটে যেভাবে নির্বাচন হয় তাতে আওয়ামী লীগের প্রার্থীরাই জয়ী হন। এছাড়া আজাদ বিশ্বাস কেবল চেয়ারম্যানের পদটি ধরে রেখেছেন। কিন্তু বাস্তবে তিনি কোনো কাজই করছেন না। কোনো উন্নয়ন কাজে তাকে দেখা যায় না। ফলে এমনিতেও নারায়ণগঞ্জ সদর উপজেলায় পরিবর্তন চাইছে মানুষ। তাই শাহ নিজাম চেয়ারম্যান পদে দাঁড়ালে অন্তত আজাদ বিশ্বাসের চেয়ে ভালো কাজ করতেন বলে সাধারণ মানুষ মনে করেন। কিন্তু কেবল মাত্র দালালীর কারণে ওসমানরা আজাদকে এতোটাই পছন্দ করেন যে তারা তাকে মাইনাস করে এখানে অন্য কাউকে বসাতে চাইছেন না। ফলে রাজনৈতিক সংশ্লিষ্ট অনেকেই এখন বলছেন আজাদের দালালীতে আশাপূরণ হচ্ছে না শাহ নিজামের। ওসমানদের পদলেহন করে বিএনপি করেও তিনি টিকে আছেন। 

এই বিভাগের আরো খবর