বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

‘আমরা নারায়ণগঞ্জবাসী’র করোনা সচেতনতা মূলক সপ্তাহ শুরু

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

 

গতকাল সকালে  চাষাড়া শহীদ মিনারের সম্মুখে করোনা সংক্রমন রোধে সচেতনতা মূলক সপ্তাহ পালন উপলক্ষে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জন সাধারণকে করোনা থেকে রক্ষা পেতে সচেতনতা মূলক সপ্তাহ ব্যাপী কর্মসূচী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ এর সভাপত্বিতে এবং যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন এর সঞ্চালনায় প্রথম দিবসের কার্যক্রম পালন করা হয়।

 

 উক্ত কর্মসূচীতে বক্তাগণ বলেন, সারা পৃথিবী সহ বাংলাদেশেও করোনার প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং সংক্রমনের হার প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমতাবস্থায় নারায়ণগঞ্জে যেখানে প্রতিদিন ২৪ ঘন্টায় আজ থেকে ১৫ দিন পূর্বেও করোনা আক্রান্তের সংখ্যা শূণ্যের কোঠায় ছিল বর্তমানে তা বৃদ্ধি পেয়ে শতাধিক সংখ্যায় বর্ধিত হয়েছে। এ ধরনের আশংকাজনক অবস্থায় সরকার ঘোষিত ১১ দফা স্বাস্থ্যবিধি পালনে জনগণকে উদ্ভুদ্ধ এবং তা পালনে আন্তরিকভাবে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য বক্তাগণ আবেদন রাখেন।

 

 পাশাপাশি রাজপথে চলন্ত পথচারী এবং যানবাহনের চালক ও যাত্রীর মাঝে বিনামূলে মাস্ক বিতরণ করা হয় এবং হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে মানুষের হাতকে জীবানুমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করা হয়। বক্তাগণ মাস্ক পরিধানের ব্যাপারে সাধারণ মানুষকে মনোযোগী হওয়ার জন্য বার বার মাইকে অনুরোধ রাখেন ও মানুষের মুখে মুখে মাস্ক পরিধান করিয়ে দেন এবং স্লোগান দেন “মাস্ক পরুন-সুস্থ্য থাকুন”, “নিজে বাঁচুন-অন্যকে বাঁচতে সাহায্য করুন”, “জনসমাগম ও ভীড় এড়িয়ে চলুন”। 

 

উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জনাব মোঃ নাসির উদ্দিন মন্টু, সহ-সভাপতি হাজী মোঃ সেলিম হোসেন, কুতুব উদ্দিন আহমেদ, বদরুল হক, মোস্তফা কামাল, মাকিদ মোস্তাকিম শিপলু, জাহাঙ্গীর কবির পোকন, জহিরুল ইসলাম মিন্টু প্রমুখ।

এই বিভাগের আরো খবর